shono
Advertisement
IND vs BAN

কানপুরে লাগাতার বৃষ্টি, ধুয়ে গেল ভারত-বাংলাদেশ টেস্টের দ্বিতীয় দিনের ম্যাচ

দ্বিতীয় টেস্টের প্রথম দিন হয়েছিল মাত্র ৩৫ ওভার। দ্বিতীয় দিন সেটুকুও হল না।
Published By: Arpan DasPosted: 03:08 PM Sep 28, 2024Updated: 03:08 PM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দিন হয়েছিল মাত্র ৩৫ ওভার। দ্বিতীয় দিন সেটুকুও হল না। বৃষ্টি থাবা বসাল ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে। কানপুরের এই টেস্টে এদিন মাঠেই নামতে পারলেন না রোহিত-মুশফিকুররা। ফলে স্কোরলাইনেও পরিবর্তন হল না। বাংলাদেশের রান ৩ উইকেট হারিয়ে ১০৭।

Advertisement

কানপুর টেস্টের আগে বৃষ্টির সম্ভাবনা ছিল। আর সেটাই সত্যি হয়ে দেখা দিয়েছে প্রথম দিন থেকে। শুক্রবার টসও সময়মতো হয়নি। একঘণ্টা পিছিয়ে যায় টস। যেখানে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তাতেও অবশ্য বৃষ্টির হাত থেকে রেহাই মেলেনি। দ্বিতীয় সেশনে ঝেঁপে বৃষ্টি আসে। ফলে মাত্র ৩৫ ওভারেই থামিয়ে দিতে হয় প্রথম দিনের খেলা।

দ্বিতীয় দিনের শুরু থেকে আকাশের চেহারাটা খুব একটা বদলায়নি। ফলে এদিনও খেলা হবে কিনা, সেই নিয়ে সংশয় ছিলই। দীর্ঘক্ষণ মাঠে অপেক্ষা করেন দুই দলের ক্রিকেটাররা। শেষ পর্যন্ত হোটেলে ফিরে যান সকলে। তবে মাঝে খবর পাওয়া গিয়েছিল, কানপুরে বৃষ্টি কিছুটা কমেছে। মাঠ শুকতে চালানো হচ্ছিল সুপার সপার। কিন্তু মাঠকর্মীদের চিন্তা বাড়িয়ে দফায় দফায় বৃষ্টি আসছিল। আর শেষ পর্যন্ত বল গড়াল না দ্বিতীয় দিনে।

প্রথম দিনে শুরুতেই আঘাত হেনেছিল ভারত। আকাশ দীপের বলে আউট হন বাংলাদেশের ওপেনার জাকির হাসান। ২৪ বল খেলে ০ রান করে তিনি প্যাভিলিয়নে ফিরে যান। খানিকক্ষণের মধ্যেই ফের উইকেট পেয়েছিলেন আকাশ দীপ। বাংলার হয়ে খেলা পেসারের বলে এলবিডব্লু হয়ে যান শাদমান ইসলাম। ৩৬ বলে ২৪ রান করেন তিনি। সেখান থেকে খেলার রাশ ধরেছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মোমিনুল হক। তাঁদের জুটি বাংলাদেশকে শক্তিশালী জায়গায় নিয়ে যাচ্ছিল। সেই সময় অশ্বিনের বলে আউট হন শান্ত। ৫৭ বলে ৩১ রান করেন তিনি। বাংলাদেশের রান ৩ উইকেট হারিয়ে ১০৭। মোমিনুল অপরাজিত আছেন ৪০ রানে। সঙ্গে ৬ রানে ব্যাট করছেন মুশফিকুর রহিম। ভারতের বোলিংয়ের বিরুদ্ধে লড়ছে টাইগাররা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথম দিন হয়েছিল মাত্র ৩৫ ওভার। দ্বিতীয় দিন সেটুকুও হল না।
  • বৃষ্টি থাবা বসাল ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে।
  • কানপুরের এই টেস্টে এদিন মাঠেই নামতে পারলেন না রোহিত-মুশফিকুররা।
Advertisement