shono
Advertisement

নিরাপত্তার আশ্বাস সরকারের, সম্ভবত বাংলাদেশের মাটিতেই শেষ টেস্ট শাকিবের!

তারকা অলরাউন্ডারকে তাঁর দাবি মতো নিরাপত্তা দিতে রাজি হয়েছে বাংলাদেশের ক্রীড়া মন্ত্রক, খবর সূত্রের।
Published By: Anwesha AdhikaryPosted: 03:39 PM Oct 01, 2024Updated: 04:14 PM Oct 01, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: নিজের দেশের মাটিতে শেষ টেস্ট খেলার ইচ্ছা ছিল। সূত্রের খবর, এবার শাকিব আল হাসানের সেই ইচ্ছা পূরণ হতে পারে। শোনা গিয়েছে, তারকা অলরাউন্ডারকে তাঁর দাবিমতো নিরাপত্তা দিতে রাজি হয়েছে বাংলাদেশের ক্রীড়া মন্ত্রক। তাই অগ্নিগর্ভ পরিস্থিতি সত্ত্বেও বাংলাদেশে ফিরতে পারেন শাকিব। মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হয়তো জীবনের শেষ টেস্ট খেলবেন তিনি। তবে এখনও বাংলাদেশ সরকারের তরফে কিছু জানানো হয়নি এই বিষয়ে। 

Advertisement

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীন আচমকাই ক্রিকেট থেকে অবসরের দিনক্ষণ জানিয়ে দেন শাকিব। তবে বাংলাদেশের মাটিতে শাকিবের খেলা সম্ভব কিনা সেই নিয়ে প্রশ্ন ওঠে। কারণ শাকিবের দেশে ফেরা, দেশের মাটিতে শেষ টেস্ট খেলা, সবটাই নির্ভর করছে সেদেশের সরকার শাকিবের নিরাপত্তার দায়িত্ব নিতে রাজি হবে কিনা, সেটার উপর। উল্লেখ্য, দেশের পরিস্থিতির দিকে ইঙ্গিত করে নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কাপ্রকাশ করেছিলেন শাকিব। 

এহেন পরিস্থিতিতে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়ামন্ত্রকের উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, জনরোষ থেকে শাকিবকে নিরাপত্তা দেওয়া খুবই কঠিন। তবে কানপুর টেস্ট শেষ হওয়ার পর থেকে শোনা যাচ্ছে অন্য খবর। সূত্রের খবর, শাকিবকে যথাযথ নিরাপত্তা দিতে রাজি হয়েছে বাংলাদেশ সরকার। প্রাক্তন বিশ্বসেরা অলরাউন্ডারকে অনুরোধ জানানো হয়েছে, তিনি যেন দেশের মাটিতেই জীবনের শেষ টেস্ট খেলেন।

যদিও এখনই বাংলাদেশে ফিরবেন না শাকিব। মঙ্গলবার কানপুর থেকে তিনি কলকাতায় আসবেন। সেখান থেকে পাড়ি দেবেন মার্কিন মুলুকে। আমেরিকায় পৌঁছে এক সপ্তাহের জন্য খেলবেন সেখানকার টুর্নামেন্টে। তার পরে বাংলাদেশে ফিরতে পারেন শাকিব। আগামী ২১ অক্টোবর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ। দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচটি খেলা হবে মিরপুরে। সেই ম্যাচেই হয়তো শেষবার টেস্ট খেলবেন শাকিব। যদিও পুরো বিষয়টিতে এখনও সরকারি সিলমোহর পড়েনি। আপাতত জল্পনার স্তরেই রয়েছে শাকিবের বিদায়ী টেস্ট খেলা। 

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীন আচমকাই ক্রিকেট থেকে অবসরের দিনক্ষণ জানিয়ে দেন শাকিব। তবে বাংলাদেশের মাটিতে শাকিবের খেলা সম্ভব কিনা সেই নিয়ে প্রশ্ন ওঠে।
  • লাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়ামন্ত্রকের উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, জনরোষ থেকে শাকিবকে নিরাপত্তা দেওয়া খুবই কঠিন।
  • মঙ্গলবার কানপুর থেকে শাকিব কলকাতায় আসবেন। সেখান থেকে পাড়ি দেবেন মার্কিন মুলুকে।
Advertisement