shono
Advertisement
Champions Trophy

ICC-র বার্ষিক সাধারণ সভায় চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে আলোচনাই হল না BCCI ও PCB-র, কেন?

জেনে নিন আসল কারণ।
Published By: Krishanu MazumderPosted: 08:56 PM Jul 22, 2024Updated: 08:56 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির বল গড়ানোর কথা। পাক মুলুকে দল পাঠাতে একেবারেই আগ্রহী নয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এরকম আবহে আইসিসি-র চার দিনের বার্ষিক সম্মেলন শেষ হল এদিন। চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে কোনও আলোচনাই হল না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের।
কিন্তু আইসিসির বার্ষিক সাধারণ সভায় চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে কেন আলোচনা হল না? বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণকারী এক কর্তা জানান, আমাদের আলোচনাসূচিতে এবিষয়টা ছিলই না। ফলে বিষয়টা নিয়ে কোনও আলোচনাই হয়নি।'' ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক কর্তা বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন। তিনিও জানিয়ে দেন বিসিসিআই ও পিসিবি-র মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে কোনও শব্দই খরচ হয়নি। 

Advertisement

[আরও পড়ুন: টেস্টে শচীনের রান টপকে যাবেন এই তারকা, ভবিষ্যদ্বাণী ইংল্যান্ড প্রাক্তনীর]


বোর্ডের সেই কর্তা বলেন, ''এটা দ্বিপাক্ষিক কোনও সিরিজ নয় যাতে দুদেশের ক্রিকেট বোর্ড নিজেদের মধ্যে আলোচনায় বসবে। চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে আমাদের সঙ্গে পিসিবি-র কোনও আলোচনাই হয়নি। বার্ষিক সাধারণ সভাতেও এই বিষয় নিয়ে আলোচনা হয়নি।''
এদিকে, একটি সর্বভারতীয় হিন্দি দৈনিকের খবর অনুযায়ী, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তান থেকে সরতে পারে। তবে যদি-কিন্তু একটা থাকছে। ভারত যদি পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না যায় তাহলে সেখান থেকে সরে যাবে এই টুর্নামেন্ট। প্রতিবেদন অনুযায়ী, সেক্ষেত্রে টুর্নামেন্ট সরে যেতে পারে দুবাই বা শ্রীলঙ্কায়। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সূত্রও একই কথা বলছে। চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে নানা তথ্য বেরিয়ে আসছে। কী হবে, তার উত্তর দেবে সময়।

[আরও পড়ুন: কবে মাঠে ফিরবেন মহম্মদ শামি? দিনক্ষণ জানালেন অজিত আগরকর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির বল গড়ানোর কথা।
  • পাক মুলুকে দল পাঠাতে একেবারেই আগ্রহী নয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।
  • এরকম আবহে আইসিসি-র চার দিনের বার্ষিক সম্মেলন শেষ হল এদিন।
Advertisement