shono
Advertisement

সোনা ফলাচ্ছেন ভারতীয় ভারোত্তোলকরা, ৮৫ কেজি বিভাগে বাজিমাত ভেঙ্কট রাগালার

কমনওয়েলথে ভারতের ঝুলিতে চতুর্থ সোনা। The post সোনা ফলাচ্ছেন ভারতীয় ভারোত্তোলকরা, ৮৫ কেজি বিভাগে বাজিমাত ভেঙ্কট রাগালার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:29 PM Apr 07, 2018Updated: 02:58 PM Jun 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সাফল্য ভারোত্তোলনে। কমনওয়েলথে সোনা ফলাচ্ছেন ভারতীয় ভারোত্তোলকরা। পুরুষদের ৮৫ কেজি বিভাগে শনিবার দেশকে চতুর্থ সোনা এনে দিলেন ভেঙ্কট রাহুল রাগালা। স্ন্যাচে ১৫১ কেজি এবং ক্লিন-জার্কে ১৮৭ কেজি। সবমিলিয়ে মোট ৩৩৮ কেজি ওজন তুলে স্বর্ণপদক জয় রাগালার। গেমসে এখনও পর্যন্ত ছ’টি পদক জিতল ভারত। উল্লেখযোগ্য ভাবে সবকটিই এসেছে ভারোত্তোলন থেকে। এদিন শুরুতেই রেকর্ড গড়ে দেশকে তৃতীয় সোনা এনে দিয়েছিলেন ভারোত্তোলক সতীশ শিবলিঙ্গম। একইদিনে জোড়া সাফল্যে খুশির হাওয়া ক্রীড়ামহলে।

Advertisement

[রেকর্ড গড়ে কমনওয়েলথে ভারতকে তৃতীয় সোনা এনে দিলেন সতীশ শিবলিঙ্গম]

৮৫ কেজি বিভাগে রুপো পেয়েছেন সামোয়ার ডন ওপেলগ। মালয়েশিয়ার মহম্মদ ফাজরুল আজরি মোহদাদ পেয়েছেন ব্রোঞ্জ। এখনও পর্যন্ত ভারত গেমসে চারটি সোনা, একটি রুপো এবং একটি ব্রোঞ্জ পেয়েছে। সবকটিই এসেছে ভারোত্তোলন থেকে। উল্লেখ্য, এদিন শুরুতে শিবলিঙ্গম সাফল্যের সঙ্গে তাঁর দ্বিতীয় ক্লিন অ্যান্ড জার্ক অ্যাটেম্পটে ১৭৩ কেজি ভারোত্তোলন করে দেশকে সোনা এনে দিলেন। সবমিলিয়ে তিনি ৩১৭ কেজি ভারোত্তোলন করেন। টানটান লড়াই শেষে পিছনে ফেলে দেন ইংল্যান্ডের জ্যাক অলিভারকে। শনিবার সোনা জিতে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন সতীশ শিবলিঙ্গম। তিনিই প্রথম ভারতীয় হিসাবে পরপর দুটি কমনওয়েলথ গেমসে সোনা জিতলেন। ২০১৪ ও ২০১৮- দুটি গেমসেই দেশকে সোনা এনে দিয়েছেন তামিলনাড়ুর ২৫ বছরের এই যুবক। এবছর সঞ্জিতা চানু ও মীরাবাই চানু যথাক্রমে ৫৩ কেজি ও ৪৮ কেজি বিভাগে সোনা এনে দেশের মুখোজ্জ্বল করেন।

কমনওয়েলথে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন মণিপুরের সঞ্জিতা চানু

The post সোনা ফলাচ্ছেন ভারতীয় ভারোত্তোলকরা, ৮৫ কেজি বিভাগে বাজিমাত ভেঙ্কট রাগালার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার