shono
Advertisement

‘দীপিকার নীরব প্রতিবাদ সকলকে উদ্বুদ্ধ করবে’, অভিনেত্রীর পাশে রঘুরাম রাজন

দেশের স্বার্থে একসঙ্গে কাজ করার আহ্বান জানান রাজন। The post ‘দীপিকার নীরব প্রতিবাদ সকলকে উদ্বুদ্ধ করবে’, অভিনেত্রীর পাশে রঘুরাম রাজন appeared first on Sangbad Pratidin.
Posted: 10:11 AM Jan 11, 2020Updated: 10:51 AM Jan 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জওহরলাল নেহরু বিশ্ববিদ‌্যালয়ে আক্রান্ত পড়ুয়াদের পাশে দাঁড়ানোয় দীপিকা পাড়ুকোনের ভূয়সী প্রশংসা করলেন রিজার্ভ ব‌্যাংকের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন। একই সঙ্গে তিনি নির্বাচন কমিশনার অশোক লাভাসার কথাও উল্লেখ করেছেন।

Advertisement

দীপিকার নাম না করে রাজন বলেন, “তাঁর নীরব প্রতিবাদ সকলকে উদ্বুদ্ধ করবে। কোনও কিছুর পরোয়া না করে আমরা কতটা ঝুঁকির মধ্যে রয়েছি, তা বুঝে নিতে আমাদের অনুপ্রেরণা দিয়েছেন।” রাতের অন্ধকারে জেএনইউ হস্টেলে তাণ্ডব উদ্বেগজনক বলে মন্তব‌্য করে নিজের ব্লগে রাজন লিখেছেন, ‘বিভিন্ন ভাষা, ধর্মের যুব সম্প্রদায় রাস্তায় হাঁটছে, জাতীয় পতাকা নিয়ে হাত ধরাধরি করে চলছে হিন্দু-মুসলিম, নিজেদের স্বার্থে রাজনৈতিক নেতৃত্বের তৈরি কৃত্রিম বিভেদকে মুছে দিচ্ছে। তারা দেখিয়ে দিয়েছে, আমাদের সংবিধানের আসল মহিমা এখনও উজ্জ্বল। যা দেখে সত্যিই আনন্দিত।’

[ আরও পড়ুন: ‘এত দরদ, ভারতীয় মুসলিমদের নিয়ে যাক পাকিস্তান’, মন্তব্য বিজেপি বিধায়কের ]

নির্বাচনী বিধি লঙ্ঘনের দায়ে ভোটের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ক্লিনচিট দিতে রাজি হননি নির্বাচন কমিশনার অশোক লাভাসা। তাঁরও নাম না করে রাজন লিখেছেন, ‘যখন কোনও নির্বাচন কমিশনার পরিবারকে হয়রান করা সত্ত্বেও পক্ষপাতহীন হয়ে নিজের কর্তব‌্য পালন করেন, প্রমাণ হয় যে, সততা এখনও পুরোপুরি শেষ হয়ে যায়নি।’ গত নির্বাচনে বিজেপি জিতে আসার পরেই লাভাসা পরিবারের পাঁচজনের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

রাজনের মত, কিছু মানুষের কাছে সত্য, স্বাধীনতা এবং ন্যায়বিচার কেবল বড় বড় শব্দ নয়। বরং আদর্শের জন্য ত্যাগের মূল্য রয়েছে। দীপিকা, লাভাসারা সেটাই প্রমাণ করেছেন। সত‌্য প্রকাশের স্বার্থে কয়েকজন আমলার ‘স্বপ্নের চাকরি থেকে ইস্তফা’ এবং সহকর্মীদের নতিস্বীকারের মধ্যেও সংবাদমাধ‌্যমের একাংশের নিরন্তর চেষ্টার কথাও উল্লেখ করেন তিনি। তাঁর মত, স্বাধীনতা অর্জনের জন‌্য এঁরা হাঁটার সুযোগ পাননি। কিন্তু তা রক্ষায় পথে নেমেছেন। দেশের স্বার্থে একসঙ্গে কাজ করার আহ্বান জানান রাজন।

[ আরও পড়ুন: কনৌজের যাত্রীবাহী বাসে ভয়াবহ আগুন, মৃত্যুর আশঙ্কা কমপক্ষে ২০ জনের ]

The post ‘দীপিকার নীরব প্রতিবাদ সকলকে উদ্বুদ্ধ করবে’, অভিনেত্রীর পাশে রঘুরাম রাজন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement