shono
Advertisement

অবশেষে স্বস্তি চিদম্বরমের, আদালতে মঞ্জুর প্রাক্তন অর্থমন্ত্রীর আগাম জামিন

আদালতে স্বস্তি পেয়েছেন কার্তি চিদম্বরমও। The post অবশেষে স্বস্তি চিদম্বরমের, আদালতে মঞ্জুর প্রাক্তন অর্থমন্ত্রীর আগাম জামিন appeared first on Sangbad Pratidin.
Posted: 05:55 PM Sep 05, 2019Updated: 05:55 PM Sep 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা ভাল যাচ্ছে না পি চিদম্বরমের। আইএনএক্স মিডিয়া মামলায় তিনি প্রায় ১৭ দিন থাকতে হয়েছে সিবিআই হেফাজতে। এবার তাঁকে ১৫ দিনের জন্য তিহার জেলে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে আদালত।তিহারে যেতে তীব্র আপত্তি থাকলেও তা আর শুনল না কোর্ট। অবশেষে জেলেই রাত্রিবাস করতে হবে তাঁকে। অন্যদিকে, প্রাক্তন অর্থমন্ত্রীকে গ্রেপ্তার করার অনুমতি পেয়ে গিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও। সিবিআইয়ের হাত থেকে যদি তিনি মুক্তিও পান, ইডি তাঁকে গ্রেপ্তার করতে পারবে। এসব দুঃসময়ের মধ্যে কিঞ্চিৎ সুখবর পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী। এয়ারসেল-ম্যাক্সিস মামলায় তাঁর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল দিল্লির একটি আদালত। 

Advertisement

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টের নির্দেশে মায়ের সঙ্গে দেখা করার অনুমতি মুফতিকন্যাকে]

চিদম্বরমের বিরুদ্ধে একাধিক আর্থিক দুর্নীতির মামলা চলছে। একদিকে আইএনএক্স মিডিয়া মামলায় চরম বিপাকে প্রাক্তন অর্থমন্ত্রী। লাগাতার ১৭ দিন তিনি রয়েছেন সিবিআই হেফাজতে। সুপ্রিম কোর্টে গিয়েও স্বস্তি পাননি তিনি। এসব দুঃসংবাদের মধ্যে একটু স্বস্তির খবর পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী। এয়ারসেল-ম্যাক্সিস মামলায় প্রাক্তন অর্থমন্ত্রীকে জামিন দিল দিল্লির এক আদালত। এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে প্রাক্তন অর্থমন্ত্রীকে জামিন দিয়েছে আদালত। একই মামলায় জামিন পেয়েছেন পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরমও। 

[আরও পড়ুন: এনআরসি গেরো! স্বদেশহারা হয়ে পরাধীনতার গ্লানি স্বাধীনতা সংগ্রামীর পরিবারের]

গত বছর অক্টোবর মাসে ৩৫ হাজার কোটি টাকার আর্থিক কেলেঙ্কারিতে মূল অভিযুক্ত হিসেবে পি চিদম্বরমের নাম প্রকাশ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দিল্লির একটি আদালতে চার্জশিট পেশ করে ইডি। প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম, তাঁর ছেলে কার্তি চিদম্বরম ছাড়াও চার্জশিটে মোট ৯ জনের নাম রয়েছে। নাম রয়েছে কার্তির সংস্থার হিসেবরক্ষক ভাস্কর রমণেরও। সেই মামলার শুনানি এখনও চলছে আদালতে। বৃহস্পতিবার আদালতে সিবিআই এবং ইডির তরফে দাবি করা হয়, চিদম্বরম এবং কার্তি তদন্তে সহযোগিতা করছেন না। তাদের বিরুদ্ধে কড়া অবস্থানের প্রয়োজন। হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার দাবি জানায় দুই সংস্থায়। যদিও, শেষপর্যন্ত তাদের দাবি খারিজ হয়ে যায়। 

The post অবশেষে স্বস্তি চিদম্বরমের, আদালতে মঞ্জুর প্রাক্তন অর্থমন্ত্রীর আগাম জামিন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement