shono
Advertisement

বাংলো থেকে উৎখাত করতে পারেন মন থেকে নয়! রাহুলকে নিজের বাড়ি লিখে দিলেন কংগ্রেস নেত্রী

২২ এপ্রিলের মধ্যে রাহুলকে দিল্লির বাড়ি ছাড়ার নোটিস দিয়েছে সংসদ।
Posted: 09:07 AM Apr 02, 2023Updated: 09:07 AM Apr 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদ পদ হারানো রাহুল গান্ধীকে এবার নিজের বাড়ি লিখে দিলেন দিল্লির কংগ্রেস নেত্রী। তাঁর বক্তব্য, প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতিকে কেন্দ্র সরকার সরকারি বাংলো থেকে উৎখাত করলে, করতেই পারে। কিন্তু সাধারণ মানুষের মন থেকে রাহুলকে উৎখাত করা যাবে না।

Advertisement

২০০৪ থেকে লোকসভার সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। সেই সূত্রেই ২০০৫ সাল থেকে ১২ তুঘলক রোডে তাঁর জন্য সরকারি বাংলো বরাদ্দ করা হয়েছিল। তবে মানহানির মামলায় সাজা পেয়ে সাংসদ পদ হারানোয় সেই সরকারি বাংলো থেকে বেরিয়ে যেতে হবে সোনিয়াপুত্রকে। গত সোমবার রাহুলকে লোকসভার সচিবালয় থেকে নোটিস পাঠিয়ে জানানো হয়, সাংসদ হিসেবে তিনি যে সরকারি বাংলোয় থাকছেন, সেই ১২, তুঘলক লেনের বাড়ি ২২ এপ্রিলের মধ্যে খালি করতে হবে।

[আরও পড়ুন: দীর্ঘ লড়াই শেষ, প্রয়াত রামকৃষ্ণ মিশনের ভাইস প্রেসিডেন্ট স্বামী প্রভানন্দ মহারাজ]

রাহুল গান্ধীও জানিয়ে দিয়েছেন, তিনি নির্দিষ্ট সময়ের মধ্যে ওই বাংলো খালি করে দেবেন। নোটিস গ্রহণের পর লোকসভার সচিবালয়ের উদ্দেশে জবাবি চিঠিতে তিনি লেখেন, “গত চারবারের সাংসদ হওয়ায় এই জায়গায় অনেকটা সময় কাটিয়েছি। যেখানে জীবনের নানা স্মৃতি রয়েছে। নিশ্চিতভাবেই নোটিসের নির্দেশ মেনেই কাজ করব।” এই পরিস্থিতিতে রাহুলের পাশে দাঁড়িয়ে তাঁকে নিজের বাড়িই লিখে দিলেন দিল্লির কংগ্রেস নেত্রী।

[আরও পড়ুন: নাম না করে অনুব্রতকে নীলকণ্ঠ শিবের সঙ্গে তুলনা, বীরভূমের তৃণমূল নেতার মন্তব্যে বিতর্ক]

কংগ্রেসের দাবি, দিল্লির মহিলা কংগ্রেস সেবাদলের সভাপতি রাজকুমারী গুপ্ত তাঁর নিজের চারতলা বাড়িটি রাহুলকে লিখে দিয়েছেন। রাজকুমারী জানিয়েছেন, মঙ্গলপুরী এলাকার বাড়িটি ইন্দিরা গান্ধীর (Indira Gandhi) আমলে পাওয়া তাঁর। তিনি জানিয়েছেন, সরকারি বাংলো ছাড়ার পর রাহুলের যাতে দিল্লিতে থাকার সমস্যা না হয়, সেকারণেই নিজের বাড়িটি তিনি তুলে দিচ্ছেন। কংগ্রেস নেত্রী বলছেন, “মোদীজি, রাহুলজিকে বাড়ি থেকে উৎখাত করতে পারেন। কিন্তু মানুষের হৃদয় থেকে নয়।” কংগ্রেস সেবাদলের (Seva Dal) তরফে টুইটে সেকথা জানানো হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement