shono
Advertisement
Dhanteras

২৯-শে ধনতেরস, তার আগেই সোনার দোকানে ক্রেতার ভিড়, কেন?

২৯ অক্টোবর শুভ যোগ থাকবে ১ ঘণ্টা ৪১ মিনিট!
Published By: Kishore GhoshPosted: 04:55 PM Oct 21, 2024Updated: 05:08 PM Oct 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনার দাম নতুন রেকর্ড গড়েছে। এদিকে সামনেই ধনতেরাস। শুভক্ষণে স্বর্ণালঙ্কার না কিনলেই নয়, এই অবস্থায় ধনতেরসের আগেভাগেই সোনার দোকানগুলিতে ক্রেতাদের ভিড় উপচে পড়ছে। কেন? যেহেতু ভীত মানুষ ভাবছেন ফের যদি সোনার দাম বাড়ে! অন্যদিকে বাজারের চাহিদার কথা ভাবে গয়না ব্যবসায়ীরাও এখন থেকেই বিভিন্ন রকমের ছাড় দিতে শুরু করেছেন।

Advertisement

ক্যালেন্ডার বলছে ২৯ অক্টোবর ধনতেরাস। মাত্র ১ ঘণ্টা ৪১ মিনিটের শুভ যোগ! এই সময়ে সোনা-রুপো কিনলেই কুবেরের ধন মিলবে, মা লক্ষ্মীর কৃপায় ঘুরবে ভাগ্যের চাকা, ধনতেরাসে সোনা কিনলে ১৩ গুণ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে সংসারের সম্পদ, এমনটাই মনে করা হয়। অন্যদিকে সোনার দাম লাফিয়ে বাড়ছে। ১০ গ্রাম ২৪ ক্যারাট খুচরো পাকা সোনার দাম বেড়েছে ১৮৫০ টাকা। পৌঁছে গিয়েছে ৭৮,৩০০ টাকা। জিএসটি-সহ যা ৮০,৬৪৯ টাকা। অন্যদিকে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার গয়না ৭৪,৪৫০ টাকা। কর যোগ করে দাম ৭৬,৬৮৩ টাকা।

এই পরিস্থিতিতে ২৯ অক্টোবরের জন্য অপেক্ষা না করেই গয়না কিনতে শুরু করে দিয়েছেন সাধারণ মানুষ। দাম কমার অপেক্ষায় না থাকাই বুদ্ধিমানের কাজ বলে মনে করছেন তাঁরা। যদিও এই ভিড়ের একটা অংশ বিয়েবাড়ির কাস্টোমার। উল্লেখ্য, নভেম্বরের মাঝামাঝি থেকে শুরু হচ্ছে বিয়ের মরসুম। ফলে গয়নার দাম আরও বাড়ার আশঙ্কায় এখনই অলঙ্কার কিনে রাখছেন অনেকেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোনা-রুপো কিনলেই কুবেরের ধন মিলবে।
  • মা লক্ষ্মীর কৃপায় ঘুরবে ভাগ্যের চাকা।
Advertisement