shono
Advertisement

উৎসবের দিনে বাড়ির দরজা সাজিয়ে তুলুন এই উপায়ে, দেখলে চোখ জুড়িয়ে যাবে

উৎসবের আনন্দ আরও বেড়ে যাবে।
Posted: 03:36 PM Nov 08, 2023Updated: 03:45 PM Nov 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে বাঙালির কালীপুজো (Kali Puja 2023) আর দীপাবলি, অন্যদিকে সারা দেশে দিওয়ালি (Diwali 2023)। ভাষা যার যার, উৎসব সবার। এমন দিনে সাজিয়ে তুলুন নিজের বাড়ি। বিশেষ করে দুয়ারখানি। দেখলে যেন মন জুড়িয়ে যায়। কীভাবে সাজাবেন? রইল টিপস।

Advertisement

দিওয়ালির সময় বাড়ির দরজা সাজাতে তোরণের জুড়ি মেলা ভার। অনেকের বাড়িতে তোরণ দিয়ে দুয়ার সাজানোর প্রথাও থাকে। আপনার বাড়িতে তা না থাকলেও তো সাজাতে পারেন। দেখতে ভালোই লাগবে।

আলোর উৎসবে আলোর রোশনাই তো থাকবেই। প্রদীপ, মোমবাতি কিংবা টুনি লাইট, যা দিয়েই বাড়ি সাজান না কেন দেখতে সুন্দরই লাগবে। কিছুটা দরজার চারপাশেও লাগিয়ে দেবেন। চাইলে তার সামনে ফটোশুটও সেরে ফেলতে পারেন।

[আরও পড়ুন: Diwali 2023: এবারের দিওয়ালিতে কম বাজেটে সাজিয়ে ফেলুন বাড়ি, রইল টিপস]

ফুলের সুবাসে আপনার অন্দরমহলকে ভরিয়ে দিন উৎসবের মরশুমে। শুভ কাজে তো ফুলের কোনও বিকল্প নেই। চোখের আরামের পাশাপাশি ঘ্রাণেও মিশে যাবে ভাল লাগার আমেজ। দরজার সামনে ফুলের রঙ্গোলিও করে দিতে পারেন।

অনেকের বাড়িতেই ছোট ছোট টবে গাছ থাকে। সেগুলোকে বচ্ছরকার এই দিনে দরজার সামনে রেখে দিন। দেখবেন চেনা দরজাটাও নতুন করে সুন্দর হয়ে উঠবে।

উৎসবের আনন্দ আরও বেড়ে যাবে ঐতিহ্যের ছোঁয়ায়। দরজা সাজিয়ে তুলুন এমন কিছু ঐতিহ্যময় চিত্রের মাধ্যমে। চাইলে নিজেই আঁকতে পারেন, নইলে কাউকে দিয়ে আঁকিয়ে নিতে পারেন। সারা বছরই আপনার দরজার সৌন্দর্য বাড়িয়ে ঐতিহ্যের এই পরশ।

অনেকের বাড়িতেই পুরনো সামগ্রী থাকে। ঘর সাজানোর জন্য যা ব্যবহার হয়। তবে বেশিরভাগ সময়ই ঘরের এক কোনে কিংবা আলমারি, দেরাজে পড়ে থাকে। এগুলো বের করে আগে ভাল করে পালিশ করে নিন। তা দিয়ে দরজা সাজিয়ে দেখুন তো একবার। নিজের মতো করে এভাবেই উৎসবের আনন্দে মেতে উঠুন। ভালো থাকুন, সুরক্ষিত থেকে।   

[আরও পড়ুন: উৎসবের মরশুমে বাড়ির আয়না রাখুন নতুনের মতো পরিষ্কার, রইল সহজ কিছু উপায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement