shono
Advertisement

‘ভুল করবেন না’, কুস্তিগিরদের পাশে দাঁড়ানো কিষান মোর্চাকে হুঁশিয়ারি ব্রিজভূষণের

প্রতিবাদী কুস্তিগিরদের কেরিয়ার শেষ, তোপ বিজেপি সাংসদ ব্রিজভূষণের।
Posted: 11:47 AM May 08, 2023Updated: 11:47 AM May 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিবাদী কুস্তিগিরদের আন্দোলনে শামিল হয়েছে সংযুক্ত কিষান মোর্চা (Samyukta Kishan Morcha)। তারপরেই কৃষকদের হুঁশিয়ারি দিলেন কুস্তি ফেডারেশনের প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh)। কুস্তিগিরদের পাশে দাঁড়িয়ে আসলে ভুল করছেন কৃষকরা, এমনটাই দাবি করেছেন অভিযুক্ত বিজেপি (BJP) সাংসদ। একটি ভিডিও প্রকাশ করে তিনি বলেছেন, তদন্ত শেষ হওয়া পর্যন্ত সকলের অপেক্ষা করা উচিত। প্রসঙ্গত, অভিযোগ ওঠার পর থেকেই নিজেকে নির্দোষ বলে দাবি করে এসেছেন ব্রিজভূষণ।

Advertisement

প্রসঙ্গত, রবিবারই কুস্তিগিরদের সমর্থনে যন্তর মন্তরে উপস্থিত হন খাপ পঞ্চায়েতের সদস্যরা। তার আগেই শনিবার কিষান মোর্চার তরফে জানানো হয়, কুস্তিগিরদের সমর্থনের দেশজুড়ে মিছিল বের করার পরিকল্পনা করছেন তাঁরা। এই খবর প্রকাশ্যে আসার পরেই সোশ্যাল মিডিয়ায় ২৫ মিনিটের একটি ভিডিও পোস্ট করেন ব্রিজভূষণ। সেখানেই কৃষকদের হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি নিজেকে আবারও নির্দোষ বলে দাবি করেন তিনি। বিজেপি সাংসদের মতে, কুস্তিতে স্বচ্ছতার নিয়ম চালু করেছেন বলেই তাঁকে কাঠগড়ায় তুলেছেন কুস্তিগিররা। 

[আরও পড়ুন: জামা মসজিদ নাকি নীলকণ্ঠ মহাদেবের মন্দির? দ্বন্দ্ব ঘোচাতে সমীক্ষায় রাজি ASI]

ভিডিও পোস্ট করে ব্রিজভূষণ বলেন, “খাপ পঞ্চায়েতের কাছে আমি হাতজোড় করছি, তদন্তের রিপোর্ট বেরনো পর্যন্ত অপেক্ষা করুন। রিপোর্ট দেখে আপনাদের অনুতপ্ত হতে হচ্ছে, এমনটা যেন না হয়। যদি দোষী সাব্যস্ত হই, তাহলে আমি নিজেই খাপ পঞ্চায়েতে যাব। তখন আমাকে জুতোপেটা করে মেরে ফেলবেন। কিন্তু আমার অনুরোধ, ছোটরা যা ভুল করছে সেটা আপনারা করবেন না।”

তারপরেই প্রতিবাদী কুস্তিগিরদের একহাত নিয়েছেন ব্রিজভূষণ। তিনি বলেন, “আপনাদের পরিচিত কোনও মেয়ে যদি কুস্তির সঙ্গে যুক্ত থাকে, তাহলে জিজ্ঞাসা করে দেখুন আমার বিরুদ্ধে অভিযোগ রয়েছে কিনা। আসলে আমি চেয়েছিলাম, একেবারে প্রাথমিক স্তর থেকে সর্বোচ্চ পর্যায়ে উঠে আসুক কুস্তিগিররা। ট্রায়ালের মাধ্যমে যোগ্য কুস্তিগিরকে বেছে নেওয়া হবে। সেই নিয়ম চালু হওয়ার পর থেকেই প্রতিবাদ শুরু করেছে কয়েকজন কুস্তিগির। আসলে প্রতিবাদী কুস্তিগিরদের কেরিয়ার শেষ হয়ে গিয়েছে।” প্রসঙ্গত, নিজেকে নির্দোষ বলে দাবি করে ব্রিজভূষণ বলেছেন, দোষী প্রমাণিত হলে তিনি আত্মঘাতী হবেন।

[আরও পড়ুন: গেরুয়াপন্থী সংগঠনের রবীন্দ্র অনুষ্ঠানের আমন্ত্রণপত্র থেকে বাদ শুভেন্দুর নাম, সংযোজিত সুকান্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement