shono
Advertisement

‘ইভাঙ্কা পুরো ডিনামাইট’, মেয়েকে নিয়ে মন্তব্য ট্রাম্পের

কেন জানেন? The post ‘ইভাঙ্কা পুরো ডিনামাইট’, মেয়েকে নিয়ে মন্তব্য ট্রাম্পের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:24 PM Oct 10, 2018Updated: 05:24 PM Oct 10, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলটপকা মন্তব্য করা তাঁর স্বভাব৷ তা সে বিরোধীদের সম্পর্কেই হোক বা প্রশাসনিক প্রধান সম্পর্কে৷ তালিকা থেকে বাদ যায় না নিজের পরিবারের সদস্যরাও৷ মুখ খুললেই বিতর্ক তৈরি করা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দৈনন্দিন বিষয় হয়ে উঠেছে৷ প্রায় প্রত্যেকদিনই সংবাদের শিরোনামে থাকেন তিনি৷ এবারও একই ভাবে নিজের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে বিতর্কে জড়ালেন মার্কিন প্রেসিডেন্ট৷ নিজের মেয়েকে ‘ডিনামাইট’এর সঙ্গে তুলনা করলেন তিনি।

Advertisement

[ইস্তফা দিলেন রাষ্ট্রসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি]

রাষ্ট্রসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের পদ থেকে ইস্তফা দিয়েছেন নিকি হ্যালি৷ মঙ্গলবার তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প৷ আচমকাই হ্যালির এর সিদ্ধান্তে রীতিমতো তোলপাড় মার্কিন কূটনৈতিক মহল৷ শুরু হয়েছে প্রবল জল্পনা৷ এমন পরিস্থিতিতে নিজের মেয়েকে রাষ্ট্রসংঘে মার্কিন রাষ্ট্রদূত হিসাবে নিযুক্ত করার ইচ্ছা প্রকাশ করেন ট্রাম্প। যদিও পরে নিজেকে শুধরে নেন তিনি৷ বলেন এমন কোনও পদক্ষেপ নিলেই বিরোধীরা স্বজনপোষণের অভিযোগে সরব হবে। নিজের এই সুপ্ত ইচ্ছা প্রকাশ করার সময়ই ইভাঙ্কাকে ‘ডিনামাইট’ বলে সম্বোধন করেন ট্রাম্প। তিনি বলেন, ”রাষ্ট্রসংঘে মার্কিন রাষ্ট্রদূত হিসাবে ইভাঙ্কা ‘ডিনামাইট’এর মতো কাজ করতে পারবে৷ তবে আমি বলছি না যে আমি তাঁকেই নিযুক্ত করব৷ কারণ তাহলে অনেকেই ‘নেপোটিজম’ নিয়ে সরব হবে।”

[ইউক্রেনের অস্ত্র কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, ঘরছাড়া ১০ হাজার মানুষ]

উল্লেখ্য, কূটনীতি ও বিদেশনীতির বিষয়ে অত্যন্ত স্বল্প অভিজ্ঞতাসম্পন্ন নিকি হ্যালির নিয়োগ আগেই আমেরিকায় বিতর্ক উসকে দিয়েছিল। সম্প্রতি প্যালেস্তাইন ইস্যুতে তাঁর বক্তব্যে বিশ্বজুড়ে আলোচনা শুরু হয়। চলতি বছরের এপ্রিলে রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ নিয়ে ট্রাম্প প্রশাসনের সঙ্গে কিছুটা বিবাদের জড়িয়ে পড়েন হ্যালি। হোয়াইট হাউসের বাণিজ্য উপদেষ্টা ল্যারি কুডলি বলেছিলেন, হ্যালি তাঁর নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে কথা বলছেন। কূটনীতিবিদরা মনে করছেন ট্রাম্পের সঙ্গে মতবিরোধের জন্যই নিকির পদত্যাগ৷

The post ‘ইভাঙ্কা পুরো ডিনামাইট’, মেয়েকে নিয়ে মন্তব্য ট্রাম্পের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement