shono
Advertisement

নজিরবিহীন ঘটনা, সফ্‌টওয়্যার সমস্যায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-র ড্র বাতিল

নতুন করে ড্র হয়। শেষ ১৬-য় কে কার প্রতিপক্ষ, তা স্থির হয়।
Posted: 07:40 PM Dec 13, 2021Updated: 08:10 PM Dec 13, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সফ্‌টওয়্যার সমস্যায় পুনরায় হল চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) ড্র। সোমবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-র ড্র হয়েছিল। সেই ড্রয়ে ফুটবলবিশ্ব উচ্ছ্বসিতও হয়েছিল। কারণ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) বনাম লিওনেল মেসির (Lionel Messi) লড়াই দেখার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল।

Advertisement

কিন্তু উয়েফা (UEFA) সরকারি ভাবে জানিয়ে দেয়, সফ্‌টওয়্যার সমস্যার জন্য বাতিলই করে দেওয়া হয়েছে সেই ড্র। আর তা বাতিল হওয়ায় ফের নতুন করে হবে ড্র। মেসি বনাম রোনাল্ডো হওয়ার সম্ভাবনাও আপাতত আর নেই। পরে যখন নতুন করে  ড্র হল, তাতে আর রোনাল্ডো বনাম মেসি হচ্ছে না। বরং মেসির সামনে পড়েছে রিয়াল মাদ্রিদ। অন্যাদিকে রোনাল্ডোর সামনে অ্যাটলেটিকো মাদ্রিদ। 

[আরও পড়ুন:  ভারতীয় ক্রিকেটের জন্য ভাল কাজ করছে BCCI, ক্যাপ্টেন্সি বিতর্কে মুখ খুললেন কপিল দেব]

ভিয়ারিয়ালের সঙ্গে কার খেলা হবে, তা নিয়েই সমস্যা তৈরি হয়। ভিয়ারিয়ালের প্রতিপক্ষ হিসেবে উঠে আসে ম্যানচেস্টার ইউনাইটেডের নাম। ঘটনা হল, ড্রয়ের সময় ভুল পটে রাখা হয়েছিল ম্যান ইউকে। নিয়ম মতো, অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে শেষ ১৬-য় লড়াই হওয়ার কথা ম্যান ইউ-র। সেই সময়ে নির্দিষ্ট পাত্রে রাখা হয়নি রোনাল্ডোর দলকে। পরিস্থিতি আরও জটিল হয়, যখন ম্যান ইউ-র খেলা পড়ে প্যারিস সাঁ জাঁর সঙ্গে। রোনাল্ডো বনাম মেসির লড়াই দেখার মতো পরিস্থিতি তৈরি হয়। তখনই ধরা পড়ে সমস্যা। উয়েফা টুইট করে জানায়, ”সফটওয়্যারের ত্রুটির জন্যই উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্রয়ে ভুল হয়। এর ফলে এই ড্র বাতিল করা হল। স্থানীয় সময় বেলা তিনটেয় আবার নতুন করে ড্র হবে।” এভাবে ড্র বাতিল হয়ে যাওয়া স্মরণকালের মধ্যে হয়নি। সে দিক থেকে দেখলে উয়েফারই ভাবমূর্তি নষ্ট হল।  

যদিও পরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-র ড্র অনুষ্ঠিত হয়, তাতে কে কার প্রতিপক্ষ তা স্থির হয়। বায়ার্নের সামনে পড়ে রেড বুল স্যালজবার্গ। স্পোর্টিং-এর প্রতিপক্ষ ম্যান সিটি। বেনফিকার মুখোমুখি আয়াক্স। চেলসি-লিলের লড়াই দেখা যাবে শেষ ১৬-য়। অ্যাটলেটিকো মাদ্রিদের সামনে ম্যান ইউ। ভিয়ারিয়াল-জুভেন্তাসের লড়াই হবে। ইন্টারের সঙ্গে লিভারপুলের ধুন্ধুমার দেখা যাবে। মেসির প্যারিস সাঁ জাঁর সামনে রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোয় অতীতে রিয়ালের ডিফেন্স ভাঙতে দেখা গিয়েছিল বার্সার মেসিকে। তিনি এখন দল বদলেছেন। এবার কি সেই পরিচিত দৃশ্য দেখা যাবে? সাঁ জাঁর জার্সিতে কি রিয়ালের ডিফেন্স ভাঙতে পারবেন মেসি? উত্তরের অপেক্ষায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬। 

 

[আরও পড়ুন: কেমন ছিল বিরাট জমানা? মুখ খুললেন রোহিত শর্মা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement