shono
Advertisement

গাড়িতে করে এসে দুই ছাত্রীকে অপহরণের চেষ্টা, শোরগোল JNU ক্যাম্পাসে, বাড়ল নিরাপত্তা

অভিযোগ দায়ের হয়েছে মদ্যপ গাড়িচালকদের বিরুদ্ধে।
Posted: 12:46 PM Jun 08, 2023Updated: 12:46 PM Jun 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেএনইউ (JNU) ক্যাম্পাসের মধ্যে থেকেই দুই ছাত্রীকে অপহরণের চেষ্টা একদল যুবকের। জানা গিয়েছে, বুধবার ভোররাতে গাড়িতে চেপে একদল মদ্যপ যুবক ঢুকে পড়ে বিশ্ববিদ্যালয় চত্বরে। দুই ছাত্রীকে অপহরণের চেষ্টা করে তারা। এই ঘটনার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা আরও কড়াকড়ি করে দেওয়া হয়। ইতিমধ্যেই মদ্যপ যুবকদের একজনকে আটক করেছে দিল্লি পুলিশ (Delhi Police)। জানা গিয়েছে, অভিযুক্ত যুবক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া নন।

Advertisement

ঠিক কী ঘটেছিল? বুধবার মদ্যপ অবস্থায় গাড়ি নিয়ে জেএনইউ ক্যাম্পাসে (Jawaharlal Nehru University) ঢুকে পড়ে একদল যুবক। দুই ছাত্রীকে জোর করে গাড়িতে তোলারও চেষ্টা করা হয়। তবে শেষ পর্যন্ত গাড়ি নিয়ে বেরিয়ে যেতে বাধ্য হয় তারা। এই ঘটনার পরেই ক্যাম্পাসের ভিতরে বিশেষ নির্দেশিকা জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দুই ছাত্রীর হেনস্তার প্রতিবাদে সরব হয়েছে বাকি পড়ুয়ারাও। এই ঘটনার পরেই ক্যাম্পাসে রাত দশটা থেকে সকাল ছটা পর্যন্ত বাইরের গাড়ি ঢোকা বন্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

[আরও পড়ুন: রাজনৈতিক সংঘাতের মধ্যেই সৌজন্য, প্রধানমন্ত্রীকে বাংলার আম উপহার পাঠালেন মুখ্যমন্ত্রী]

ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে দায়ের হয়েছে দু’টি মামলা। অপহরণের চেষ্টা, শ্লীলতাহানি, শারীরিক হেনস্তার মতো একাধিক অভিযোগ দায়ের হয়েছে তাদের বিরুদ্ধে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ দেখেই অভিষেক নামে এক যুবককে আটক করেছে পুলিশ। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই যুবক বহিরাগত।

ভবিষ্যতে এহেন ঘটনা এড়ানোর জন্য ইতিমধ্যেই নানা নির্দেশিকা জারি করেছে জেএনইউ কর্তৃপক্ষ। ক্যাম্পাসে ঢুকতে গেলেই পরিচয়পত্র দেখাতে হবে। অতিথিরা এলেও তাঁকে চিহ্নিত করে তবেই ক্যাম্পাসে ঢোকার অনুমতি দিতে হবে। তবে দেশের অন্যতম নামী শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থার এমন বেহাল দশা কেন, তা নিয়ে প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: মোটা বেতন, বোনাস থেকে ক্লাবের শেয়ার! বেকহ্যামের ক্লাবে কী কী পাবেন মেসি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement