shono
Advertisement

Durga Puja 2023: পুজোর ছুটিতে রিল্যাক্স করুন ঝান্ডি ইকো হাইটস-এ, রইল সুলুক সন্ধান

পাহাড়ের কোলে সবুজে ঘেরা রিসর্টে কাটুক না কটাদিন!
Posted: 07:38 PM Oct 02, 2023Updated: 08:43 AM Oct 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর (Durga Puja 2023) ছুটিতে বেড়ানোর জন্য নিজের পছন্দ করা জায়গাতে বুকিং পাচ্ছেন না? দেরি করে বুকিং করার তোড়জোড় শুরু করায় ঝামেলায় পড়েছেন? এদিকে পরিবারের সবাই পুজোর ছুটি অন্যরকম ভাবে কাটাতে চাইছেন? একদমই ভাববেন না। পুজোর বেড়ানোর অফ বিট ঠিকানা হতে পারে উত্তরবঙ্গের ঝান্ডি।

Advertisement

বাংলার পর্যটনে এখনও সেভাবে উঠে আসেনি এই কেন্দ্র। তবে ডুয়ার্সে পিকনিং স্পট হিসেবে বেশ জনপ্রিয় এই ঝান্ডি। সেখানেই প্রকৃতির কোলে গড়ে উঠেছে ঝান্ডি ইকো হাইটস নামে এক রিসর্ট। প্রকৃতির কোলে এই নির্জন, নিরিবিলি স্থানে গিয়ে দিন দুয়েক অনায়াসে কাটিয়েই আসতে পারেন। সবুজে ঘেরা চারদিক। পাহাড়-জঙ্গলে ঘেরা পর্যটন কেন্দ্র যেন ক্যানভাসে আঁকা ছবি। হারিয়ে যাওয়ার নিশ্চিন্ত ঠিকানা। একেবারে গ্রাম্য পরিবেশে অন্যরকম পর্যটনের স্বাদ।

ঝান্ডি ইকো হাইটস রিসর্টে রয়েছে সমস্ত আধুনিক সুযোগ সুবিধেযুক্ত পাঁচটি লাক্সারি কটেজ। ২৪ ঘণ্টা ওয়াইফাই পাবেন। ফলে কেউ যদি ঘুরতে গিয়ে অফিসের কাজের চাপে পড়েন, হুট করে ল্যাপটপ খুলে মিটিয়ে নিতে পারেন। এছাড়াও অতিথিদের জন্য বিশেষ বর্নফায়ার এবং বার্বিকিউয়ের ব্যবস্থা রয়েছে। চাইলে সন্ধের মিউজিক্যাল আড্ডাতেও যোগ দিতে পারেন। ঝান্ডির এই রিসর্টে থেকেই গরুমারা, চাপড়ামারি, রিশপ, লাভা-লোলেগাঁও, কোলাকাম, পেডং, সামসিং-সুনতালে খোলা… সব ঘুরে আসতে পারবেন।
আর খাবার? একদম চিন্তা করবেন না। টাটকা শাক-সবজিতে তৌরি ঘরোয়া পদের সঙ্গে রকমারি স্থানীয় খাবারের পাশাপাশি মাছ-মাংস, স্ন্যাকস তো রয়েইছে। পরিবারের কোনও সদস্য হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ফোন করলেই ডাক্তার পেয়ে যাবেন।

এবার জেনে নিন কীভাবে যাবেন?
নিউ জলপাইগুড়িতে নেমে যেমন সেবক হয়ে যেতে পারেন ঝান্ডি ইকো হাইটস রিসর্টে। তেমনই নিউ মাল জংশন থেকেও এই জায়গা একেবারে কাছে। নিউ মাল থেকে দেড় ঘণ্টা লাগবে পৌঁছতে। আবার কালিম্পংয়ের দিক থেকে আসতে গেলে লাভা হয়ে যেতে হবে। মালবাজার থেকে ৩২ কিমি., শিলিগুড়ি থেকে ৮৯ কিমি. এবং কালিম্পং থেকে ৪৮ কিমি. দূরত্ব ঝান্ডি ইকো হাইটস রিসর্টের। কিংবা আপনি যদি বাগডোগড়া বিমানবন্দর থেকে আসেন, সেখান থেকেও গাড়ি ভাড়া পেয়ে যাবেন। দূরত্ব ৯১ কিলোমিটার।

যোগাযোগ- ৯১২৩৮৭১৫১১

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement