shono
Advertisement
Durga Puja Weather Update

ফের নিম্নচাপের ভ্রুকুটি! পুজোয় কেমন থাকবে আবহাওয়া?

পুজোর প্ল্যানিং করার আগে জেনে নিন কী বলছে হাওয়া অফিস।
Published By: Tiyasha SarkarPosted: 09:51 AM Oct 04, 2024Updated: 01:18 PM Oct 04, 2024

নিরুফা খাতুন: পুজো দোরগোড়ায়। কেনাকাটা থেকে প্যান্ডেল দর্শনের প্ল্যান, সবটাই হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে সকলের চিন্তা একটাই, আবহাওয়া। হাওয়া অফিস সূত্রে খবর, নিম্নচাপ চোখ রাঙালেও বৃষ্টি মাটি করবে না পুজোর আনন্দ।

Advertisement

ঠিক কী জানা গিয়েছে হাওয়া অফিস সূত্রে? আজই নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। উত্তাল হতে পারে সমুদ্র। তাই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে পুজোয় দুর্যোগের সম্ভাবনা নেই। এই নিম্নচাপের প্রভাবে পুজোর আগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পুজোর মধ্যে বিক্ষিপ্তভাবেই দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা। পুজোয় ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সম্ভাবনা নেই একটানা বৃষ্টির। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, পুজোর মধ্যে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি হবে যখন বৃষ্টি হবে না।

জানা গিয়েছে, শুক্রবার মুর্শিদাবাদ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে উপকূল ও উত্তরবঙ্গ লাগোয়া জেলাগুলিতে। আগামিকাল পর্যন্ত চলবে বিক্ষিপ্ত বৃষ্টি। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা অনেকটা কমে যাবে। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা ভারী বৃষ্টি পার্বত্য এলাকা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে। অতি ভারী বৃষ্টি আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায়। বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজো দোরগোড়ায়। কেনাকাটা থেকে প্যান্ডেল দর্শনের প্ল্যান, সবটাই হয়ে গিয়েছে।
  • এই পরিস্থিতিতে সকলের চিন্তা একটাই, আবহাওয়া।
  • হাওয়া অফিস সূত্রে খবর, নিম্নচাপ চোখ রাঙালেও বৃষ্টি মাটি করবে না পুজোর আনন্দ।
Advertisement