shono
Advertisement
Sheikh Shahjahan

শাহজাহানের জমি দখলের টাকা যেত পার্টি ফান্ডে! চার্জশিটে বিস্ফোরক দাবি ইডির

Published By: Tiyasha SarkarPosted: 06:37 PM Jun 10, 2024Updated: 07:03 PM Jun 10, 2024

অর্ণব আইচ: শেখ শাহজাহানের জমি দখলের টাকা যেত পার্টি ফান্ডে, চার্জশিটে বিস্ফোরক দাবি ইডির। প্রায় ৯০০ বিঘা ভেড়ি দখলের অভিযোগ রয়েছে শিবু হাজরার বিরুদ্ধে। গুরুতর অভিযোগ রয়েছে শাহজাহান ঘনিষ্ঠ আরও ৫ জনের বিরুদ্ধে। তাঁদের খুঁজছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

একাধিক মামলায় জর্জরিত সন্দেশখালির 'বাঘ' শেখ শাহজাহান। সোমবার শাহজাহান-সহ ৩ জনকে তোলা হয় কলকাতা নগর দায়রা আদালতে। এদিন জামিনের আবেদন করেন সকলেই। এদিকে চার্জশিট পেশ করে ইডি। সেখানেই বিস্ফোরক দাবি করা হয়েছে। ইডির দাবি, শাহজাহান ও শিবু হাজরাকে জেরা করে জানা গিয়েছে, ২০১৮-২০২৩ সাল পর্যন্ত জমি দখলের টাকা গিয়েছে পার্টি ফান্ডে! গোটা ঘটনায় যোগ রয়েছে শাহজাহানের পাঁচ ঘনিষ্ঠের। তাঁদের খুঁজছে ইডি। অভিযুক্তরা হলেন জর্জ কুট্টি, রাবেয়া বিবি মোল্লা, প্রতাপ বিশ্বাস, জয়া সাউ। এরা বিভিন্ন সময়ে শাহজাহনেক কালো টাকা সাদা করতে সাহায্য করেছে বলে অভিযোগ। এছাড়াও শেখ সিরাজউদ্দিনের খোঁজ চালাচ্ছে ইডি।

[আরও পড়ুন: ‘প্রচণ্ড জোরে দুটো আওয়াজ পেলাম’, পাকিস্তান হারতেই নিউ ইয়র্ক পুলিশকে বার্তা দিল্লি পুলিশের]

ইডির আরও দাবি, ২০১৮ থেকে ২০২৩ সালে শাহজাহনের সংস্থা শেখ সাবিনার মোট লাভ ছিল ৪ কোটি ৪৮ লক্ষ টাকা। এই সময়ের মধ্যে রপ্তানি বাবদ পেমেন্ট করা হয়েছে ১৯৮ কোটি ৫২ লক্ষ টাকা। এদিকে শিবপ্রসাদ হাজরা জেলিয়াখালিতে আকাশ ভেড়ির নাম করে ৯০০ বিঘা দখল করেছিলেন বলেও ইডির দাবি। প্রসঙ্গত, ফেব্রুয়ারির শেষের দিকে রাজ্য পুলিশের হাতে গ্রেপ্তার হন শেখ শাহজাহান। পরে অবশ্য তাঁকে গ্রেপ্তার করে ইডি। আপাতত জেলবন্দি তিনি। বার বার নিজেকে নির্দোষ বলে প্রকাশ্যেই দাবি করেছেন সন্দেশখালির ‘বেতাজ বাদশা’। বলেছেন, ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে।

[আরও পড়ুন: কার্বাইন বনাম সার্ভিস রিভলবার! রানিগঞ্জে ডাকাতদের সঙ্গে খণ্ডযুদ্ধ ‘দাবাং’ আইসির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শেখ শাহজাহানের জমি দখলের টাকা যেত পার্টি ফান্ডে, চার্জশিটে বিস্ফোরক দাবি ইডির।
  • প্রায় ৯০০ বিঘা ভেড়ি দখল করেছেন শিবু হাজরা।
  • গুরুতর অভিযোগ রয়েছে শাহজাহান ঘনিষ্ঠ আরও ৫ জনের বিরুদ্ধে। তাঁদের খুঁজছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
Advertisement