shono
Advertisement

বয়ানে ‘গরমিল’, নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘনিষ্ঠ যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়

প্রায় ৭ ঘণ্টা ম্যারাথন জেরার পর গ্রেপ্তার করা হয় তাঁকে।
Posted: 06:55 PM Mar 10, 2023Updated: 07:22 PM Mar 10, 2023

অর্ণব আইচ: নিয়োগ দুর্নীতিতে জারি ধরপাকড়। এবার ইডি’র জালে কুন্তল ঘোষ ঘনিষ্ঠ যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়। শুক্রবার একটানা প্রায় সাতঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয় তাঁকে। পাশাপাশি, তাঁর বলাগড়ের বাড়িতে একটানা ২০ ঘণ্টা তল্লাশিও চালানো হয়।

Advertisement

তাপস মণ্ডল গ্রেপ্তারির পর থেকেই সামনে আসে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের নাম। হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের সঙ্গে শান্তনুর ঘনিষ্ঠতা ছিল। তিনি হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ। বলাগড়ে একই এলাকার বাসিন্দা দু’জনে। ইতিমধ্যেই গ্রেপ্তার হন কুন্তল ঘোষ। তারপর ইডি’র স্ক্যানারে চলে আসেন শান্তনু। সূত্রের খবর, স্কুলের চাকরি বিক্রির ক্ষেত্রে ‘রেট’ বেঁধে দিতেন শান্তনু।

[আরও পড়ুন: DA ধর্মঘটের প্রভাবই নেই, মুখ্যমন্ত্রীর দপ্তরে হাজিরা ১০০%, গরহাজিরাদের তালিকা চাইল নবান্ন]

সেই তথ্য আদৌ সত্যি কিনা, তা খতিয়ে দেখতে গত ২০ জানুয়ারি শান্তনুর বাড়িতে হানা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। চলে তল্লাশি। সেই সময় বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করে ইডি। এরপর মোট সাতবার তাঁকে তলব করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তকারীরা। সেই মতো হাজিরা দেন শান্তনু। শুক্রবার সপ্তমবার সিজিও কমপ্লেক্সে যান তিনি। বেলা ১১টা ৪৪ মিনিট নাগাদ পৌঁছন। সূত্রের খবর, বেলা ১২টা থেকে শুরু হয় জিজ্ঞাসাবাদ। টানা প্রায় সাতঘণ্টা জেরা করা হয় তাঁকে। বয়ানে অসংগতির অভিযোগে শেষমেশ শুক্রবার সন্ধেয় তাঁকে গ্রেপ্তার করে ইডি।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কণ্ঠে শুরু ‘ভিড়’ সিনেমার ট্রেলার, লকডাউনের স্মৃতি ফেরালেন ভূমি-রাজকুমাররা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement