shono
Advertisement

২৫২ কোটির ঋণ! গলা অবধি দেনায় ডুবেই আত্মহত্যা? নীতিনের মৃত্যুতে ‘বিস্ফোরক’ BJP নেতা

জনপ্রিয় আর্ট ডিরেক্টর নীতিন দেশাইয়ের মৃত্যুতে শোকপ্রকাশ বলিউড তারকাদের।
Posted: 02:03 PM Aug 02, 2023Updated: 02:03 PM Aug 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝুলিতে চার-চারটি জাতীয় পুরস্কার। ‘লগান’, ‘দেবদাস’, ‘যোধা আকবর’-এর মতো একাধিক সিনেমার সেট ডিজাইনের নেপথ্যে যে শিল্পী, সেই নীতিন দেশাইয়ের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ বলিউড। বুধবার সাতসকালে আচমকাই তাঁর প্রয়াণের খবরে হতচকিত গোটা ইন্ডাস্ট্রি। শোকবার্তা এসেছে সঞ্জয় দত্ত, কঙ্গনা রানাউত, বিবেক অগ্নিহোত্রী, পরিণীতি চোপড়া, রীতেশ দেশমুখ-সহ বহু বলিতারকাদের তরফে। এবার নীতিন দেশাইয়ের রহস্যমৃত্যু নিয়ে বিস্ফোরক দাবি করলেন বিজেপি নেতা বিনোদ তাওড়ে।

Advertisement

‘এনডি: আর্ট ওয়ার্ল্ড প্রাইভেট লিমিটেড’-এর মালিক ছিলেন নীতিন চন্দ্রকান্ত দেশাই। এই স্টুডিওর হাত ধরেই বলিউডে একাধিক ছবির তুখড় সেট ডিজাইন হয়। উল্লেখ্য, ‘এনডি: আর্ট ওয়ার্ল্ড প্রাইভেট লিমিটেড’-এর জন্য ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে এক ফিনান্স সংস্থা থেকে প্রায় ১৮৫ কোটি টাকা লোন নিয়েছিলেন নীতিন। আর তার ঠিক দু’বছরের মাথাতেই ২০২০ সালের জানুয়ারি মাস থেকে শুরু হয় বিপুল পরিমাণ অঙ্কের সেই ঋণ শোধ করার সমস্যা।

বুধবার নিজের সেই স্টুডিও থেকেই নীতিনের নিথর দেহ উদ্ধার হয়। রায়গড় এসপি সোমনাথ ঘাড়গে জানিয়েছেন, স্টুডিওর এক কর্মীর তরফেই খবর পেয়ে ঘটনাস্থলে যান তাঁরা। গিয়ে নীতিনের ঝুলন্ত দেহ দেখতে পান তাঁরা। রায়গড় পুলিশের তরফে জানানো হয়েছে, প্রখ্যাত আর্ট ডিরেক্টরের দেহ ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অর্থকষ্ট থেকেই কি এমন পরিণতি? এপ্রসঙ্গে এবার নীতিনের ঘনিষ্ঠ বন্ধু তথা বিজেপি নেতা বিনোদ তাওরে মুখ খুললেন।

বন্ধু বিয়োগের শোক সামলে বিজেপি নেতা জানান, “আমি মাঝেমধ্যেই ওঁর সঙ্গে কথা বলে ওঁকে বোঝাতাম। এমনকী অমিতাভ বচ্চনের উদাহরণও দিয়েছি। কীভাবে ঋণে ডুবে থাকা সত্ত্বেও তাঁর জীবন ঘুরে দাঁড়িয়েছিলেন, সেই উদাহরণও দিয়েছি। আমরা বলেছিলাম, স্টুডিও যদি লোনে ডুবে থাকে, তাহলে আবার নতুন করে শুরু করো। খুব খারাপ লাগছে ওঁর কথা ভেবে। এই তো সেদিন কথা হল ওঁর সঙ্গে।”

[আরও পড়ুন: আত্মহত্যা! স্টুডিওতে উদ্ধার ‘লগান’, ‘দেবদাস’ খ্যাত আর্ট ডিরেক্টর নীতীন দেশাইয়ের দেহ]

প্রসঙ্গত, ২০২১ সালে নীতিন দেশাইয়ের ‘এনডি: আর্ট ওয়ার্ল্ড প্রাইভেট লিমিটেড’ স্টুডিও ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার হয়। তখনই মারাত্মক ক্ষয়ক্ষতির সম্মুখীন হন তিনি। সংবাদসংস্থা পিটিআই এবং বলিউডমাধ্যম সূত্রে খবর, এই ধারদেনা নিয়ে এক মামলাও চলছিল। তার ভিত্তিতেই গত বছর আদালত জানিয়েছে যে, নীতিনের দেনার পরিমাণ ২৫২.৪৮ কোটি টাকায় দাঁড়িয়েছে। আর্থিক কষ্টে চরম হতাশায় ভুগেই কি আত্মহননের পথ বেছে নিলেন বলিউডের জনপ্রিয় আর্ট ডিরেক্টর? তদন্তে পুলিশ।

[আরও পড়ুন: মুক্তি পেতেই ঝড় তুলল ‘জওয়ান’ ছবির জিন্দা বান্দা’! কোন মাইলফলক ছুঁল গানটি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement