shono
Advertisement

Anushka Sharma: কর ফাঁকির অভিযোগ, অনুষ্কা শর্মার বিরুদ্ধে ক্ষুব্ধ মুম্বই হাই কোর্ট

রাস্তা আটকে পণ্যের প্রচার করতে গিয়ে সদ্যই নেটদুনিয়ার রোষানলের শিকার হন অনুষ্কা।
Posted: 03:54 PM Dec 22, 2022Updated: 03:54 PM Dec 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তা আটকে বহুজাতিক সংস্থার পণ্যের প্রচার করতে গিয়ে নেটদুনিয়ার রোষানলে অনুষ্কা শর্মা (Anushka Sharma)। অভিনেত্রীর প্রচারের জন্যই ট্রাফিক জ্যাম হয়েছে, এমন অভিযোগ উঠেছে। আর তার জন্য অনুষ্কাকে সমালোচনাও করেছেন অনেকে। এই বিতর্কের মাঝে এবার কর ফাঁকির দায়ে অনুষ্কা শর্মার বিরুদ্ধে ক্ষুব্ধ মুম্বই হাই কোর্ট।

Advertisement

সম্প্রতি মুম্বই হাই কোর্টের বিচারপতি নিতিন জামদার এবং গৌরী গডসে প্রশ্ন করেন, “নিজে কেন ট্যাক্স জমা দিতে পারবেন না অভিনেত্রী অনুষ্কা শর্মা?” বিরাট ঘরনির ট্যাক্স কনসালট্যান্ট শ্রীকান্ত ভেলেকার পিটিশন ফাইল করেন। তাতে দাবি করা হয়েছে, থার্ড পার্টি চুক্তির ভিত্তিতে যশ রাজ ফিল্ম প্রাইভেট লিমিটেড সংস্থার সঙ্গে ছবি, ইভেন্ট, অনুষ্ঠান করেছেন অনুষ্কা। আইন অনুযায়ী, মহারাষ্ট্রে বিজ্ঞাপন ও সংস্থার সম্প্রচারে অনুষ্ঠানের ভিত্তিতে কর প্রদান করার কথা অনুষ্কার।

[আরও পড়ুন: অস্কারের শর্টলিস্টে জায়গা করে নিল ভারতীয় ছবি ‘ছেল্লো শো’, তালিকায় রয়েছে ‘RRR’ ছবিও]

যদিও ছবির ক্ষেত্রে নিয়ম ভিন্ন। ২০১৩-১৪ অর্থবর্ষে অভিনেত্রীর করের প্রায় ১৭ কোটি টাকার হিসেবে গড়মিল রয়েছে। অন্যদিকে অনুষ্কার দাবি, বিতর্কিত করের ১০ শতাংশ পরিশোধ করা না হলে নতুন করে পিটিশন জমা করার কোনও নিয়ম নেই। অভিনেত্রীর বয়ানে সহমত নয় মুম্বই হাই কোর্ট। তাঁকে নতুন করে পিটিশন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ নিয়ে অভিনেত্রীর তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ‘বেশরম রং’ বিতর্কের মাঝে প্রকাশ্যে ‘পাঠান’ ছবির দ্বিতীয় গান, ঝড় তুললেন শাহরুখ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement