shono
Advertisement

‘গোলন্দাজে’র পর এবার ‘রঘু ডাকাত’, কালীপুজোয় অনুরাগীদের সারপ্রাইজ দিলেন দেব

পরের বছর এই ছবির শুটিং শুরু।
Posted: 12:38 PM Nov 04, 2021Updated: 02:22 PM Nov 04, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমনটি কথা দিয়েছিলেন, তেমনটিই করলেন টলিউডের সুপারস্টার দেব (Dev)। সুদূর আইসল্যান্ডে থেকেও, অনুরাগীদের কথা মনে রাখলেন তিনি। আর তাই তো কালীপুজোর দিনই দেব জানিয়ে দিলেন, ‘গোলন্দাজে’র নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর পর এবার ‘রঘু ডাকাত’ (Raghu Dakat) হয়ে বড় পর্দায় আসছেন। খালি গায়ে, পেশি ফুলিয়ে, হাতে খাঁড়া নিয়ে ‘রঘু ডাকাত’ ছবির ফার্স্টলুকও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন অভিনেতা। গোলন্দাজের পর দেবের এই ছবির পরিচালকও ধ্রব বন্দ্যোপাধ্য়ায়।  দেবের প্রযোজনা সংস্থা এবং এসভিএফ হাত মিলিয়েই ছবিটি তৈরি করছে। পরের বছরে শুরু হবে এই ছবির শুটিং। 

Advertisement

রঘু ডাকাত ছবির ফার্স্টলুক শেয়ার করে দেব লিখলেন, ‘আজ এই নিশি অমাবস্যায় শক্তি আরাধনার এই পুণ্য লগ্নে এক অজানা কাহিনীর উন্মোচন – নীল বিদ্রোহে সামিল হয়ে ইংরেজদের বিরুদ্ধে লড়াই করা রঘু ডাকাত’।

বাংলার ডাকাত নিয়ে যোগেন্দ্রনাথ গুপ্তের লেখা রঘু ডাকাতের রোমাঞ্চকর গল্পের কথা প্রায় সবাই জানেন। যে রঘু ডাকাতের দাপটে ইংরেজদের বুক কেঁপে উঠত, সেই রঘুর ইংরেজদের প্রতি বিদ্রোহও বাংলার লোককথায় স্থান পায়। লোককথা অনুয়ায়ী, হুগলি জেলার মগরায় বাসুদেবপুর গ্রামে ছিল রঘু ডাকাতের আস্তানা। সেখানেই নাকি একসময় প্রতিষ্ঠিত ছিল এক কালীমন্দির। নাম ডাকাতে কালী। পরে সেই মন্দির ‘রঘু ডাকাতের মন্দির’ হিসেবেও বিখ্যাত হয়। তিনি কিন্তু সাধারণ মানুষের কাছে ডাকাত নয়, ছিলেন বাংলার রবিনহুড। ধনীদের থেকে ধন ডাকাতি করে, তা দিয়ে সেবা করতেন সাধারণের। মেয়েদেরকে অগাধ সম্মান করতেন তিনি। এমনই এক জ্বলন্ত ও বিদ্রোহী চরিত্রকে বড়পর্দায় এবার নিয়ে আসছেন দেব ও পরিচালক ধ্রুব বন্দ্য়োপাধ্য়ায়।

[আরও পড়ুন: ও লাভলি! মদন মিত্রর সঙ্গে বাঙালি সাজে কালীপুজোর উদ্বোধনে রাখি সাওয়ান্ত]

রঘু ডাকাত নিয়ে বলতে গিয়ে পরিচালক ধ্রুব জানিয়েছেন, ‘বাংলায় অসংখ্য গল্প রয়েছে। যা থেকে ভাল সিনেমা তৈরি হতে পারে। আমার প্রচেষ্টা থাকবে এই সব গল্পকেই বড়পর্দায় নিয়ে আসা। যা কিনা এক অন্য অভিজ্ঞতার জন্ম দেবে। এরকমই এক গল্প রঘু ডাকাতের। এই ছবিতে দেবকে দর্শক একেবারে অন্যভাবে দেখতে পাবেন, সে ব্যাপারে আমি নিশ্চিত। দর্শক ফের যাতে সিনেমা হলে ফিরে আসে এবং অন্যরকম বাংলা ছবি দেখতে পারে, সেই বিষয়টি মাথায় রেখেই এই ছবি তৈরির ভাবনা।’

পুজোয় মুক্তি পেয়েছিল দেবের ‘গোলন্দাজ’। এই ছবি ইতিমধ্য়েই বক্স অফিসে রেকর্ড সাফল্য পেয়েছে। নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর চরিত্রে দেব মন জয় করেছেন দর্শকদের। আর এবার ‘রঘু ডাকাত’ হয়ে নতুন অবতারে আসার পালা।

আপাতত আইসল্যান্ডে বান্ধবী রুক্মিণী মৈত্রর সঙ্গে ছুটি কাটাতে ব্যস্ত রয়েছেন দেব। সোশ্যাল মিডিয়ায় নিয়মিত সেই ট্রিপের ছবি পোস্টও করছেন নায়ক। আর তারই মাঝে নতুন ছবির ঘোষণা করে ফেললেন টলিউডের এই সুপারস্টার।

[আরও পড়ুন: ‘বহুদিনের স্বপ্নপূরণ’, ধনতেরাসে সোনার কাপ কিনলেন বাপ্পি লাহিড়ী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement