দেশে দেখানো যাবে না ‘লাল সিং চাড্ডা’! আমিরের ছবিকে বয়কটের ডাক হিন্দুত্ববাদী গোষ্ঠীর

07:19 PM Aug 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিপাকে পড়ল আমির খানের ‘লাল সিং চাড্ডা’। উত্তরপ্রদেশের হিন্দুত্ববাদী গোষ্ঠী ‘সনাতন রক্ষক সেনা’ এই ছবিকে বয়কট করার ডাক দিয়েছে। এই গোষ্ঠীর তরফ থেকে স্পষ্ট বলা হয়েছে, কিছুতেই এই ছবি এদেশে দেখানো যাবে না। এই নিয়ে প্রতিবাদ মিছিলেরও ডাক দিয়েছে এই গোষ্ঠী। ‘পিকে’ ছবির প্রসঙ্গ তুলে এই গোষ্ঠীর দাবি আমিরের ছবিতে দেবদেবীদের অসম্মানিত করা হয়। সেই কারণেই আমিরের সব ছবিকেই বয়কট করা উচিত। ‘লাল সিং চাড্ডা’ (Lal Singh Chaddha) ছবির পরিচালক অদ্বৈত চন্দন বিরুদ্ধেও প্রতিবাদে শামিল হয়েছে এই গোষ্ঠী।

Advertisement

ইতিমধ্যেই আমিরের (Aamir Khan) এই ছবির রিভিউ সামনে এসেছে। বলিউডের বেশ কয়েকজন তারকা ছবি দেখে আমিরের প্রশংসায় পঞ্চমুখ। সুস্মিতা সেন ছবি দেখে টুইটও করেছেন।

কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় আমির খানের ‘লাল সিং চাড্ডা’ ছবিকে ঘিরে নানা বিতর্ক। এমনকী, সোশ্যাল মিডিয়ায় এই ছবিকে বয়কট করার ডাকও তুলেছেন নেটিজেনদের একাংশ। পুরনো কাসুন্দি ঘেঁটে কয়েক বছর আগে আমিরের ‘এই দেশ অসহিষ্ণু, এখানে থাকতে ভয় করে!’ মন্তব্যকে টেনে এনে এই ছবি বয়কটের ডাক দিয়েছিল নেটিজেনরা। এই বয়কট নিয়ে সাংবাদিক বৈঠকে মুখও খুলেছেন আমির। এমনকী, সম্প্রতি সাংবাদিক বৈঠকে তাঁর মন্তব্যের জন্য ক্ষমাও চেয়েছেন মিস্টার পারফেকশনিস্ট। আমিরের কথায়, ”আমার মন্তব্যে আমি যদি কাউকে আঘাত দিয়ে থাকি, আমি তার জন্য দুঃখিত। আমি কাউকে কষ্ট দিতে চাইনি। যদি কেউ ছবি দেখতে না চায়, আমি তাঁর সিদ্ধান্তকে সম্মান জানাই।” তবে আমির এই ক্ষমা চাওয়ার মধ্যেই ছবির প্রচারের গন্ধ পাচ্ছেন নেটিজেনরা।

Advertising
Advertising

[আরও পড়ুন: বিনামূল্যে শেখানো হবে ইংরেজি, জিয়াগঞ্জে কোচিং ক্লাস খুলতে চলেছেন অরিজিৎ সিং!]

 

প্রসঙ্গত, আমির খানের ছবি মানেই তার সঙ্গে জড়িয়ে যায় নানা বিতর্ক। তা গত কয়েক বছরেরে ট্রেন্ডের দিকে নজর রাখলেই বোঝা যায়। নিন্দুকরা বলছেন, অনেক সময় আমির নিজেই বিতর্ক তোলেন ছবির প্রচারের খাতিরে। তবে এবারটা ঘটল একেবারে অন্য ঘটনা। আমিরের আগামী ছবি ‘লাল সিং চাড্ডা’কে বয়কটের ডাক উঠল সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা স্পষ্টই বললেন, আমিরের এই ছবিকে বয়কট করা হোক। কিন্তু কেন? কী এমন করলেন আমির?

গোটা কাণ্ড পুরনো কাসুন্দির। হঠাৎ করেই নেটদুনিয়ায় ভাইরাল হল আমির খানের (Aamir Khan) এক পুরনো সাক্ষাৎকার। যেখানে দেশের পরিস্থিতি নিয়ে অসহিষ্ণুতার প্রসঙ্গ তুলেছিলেন আমির। এমনকী, আমির সেই সময় বলেছিলেন, তাঁর ও পরিবারের এদেশে থাকতে ভয় করে! এই মন্তব্য করায় তুমুল সমালোচনার মুখেও পড়েছিলেন আমির। সেই পুরনো সাক্ষাৎকারের প্রসঙ্গ তুলেই ‘লাল সিং চাড্ডা’ বয়কটের ডাক দিয়েছে নেটিজেনদের একাংশ।

তবে সম্প্রতি ছবির প্রচারে এসে এই বয়কট প্রসঙ্গে মুখ খুললেন আমির খান। আমিরের কথায়, দয়া করে আমার ছবিখানা বয়কট করবেন না। এতে আমার খুব খারাপ লাগছে। কেননা, অনেকে মনে করেন আমি দেশকে ভালবাসি না। একথা একেবারেই সত্যি নয়। তাই এই ধারণা পালটে ফেলুন। আর আমার ছবিটা দেখুন।

[আরও পড়ুন: ‘তুমি বেঁচে থাকলে ধর্ষণের হুমকি পেতে হয়তো’, মায়ের জন্মদিনে বিতর্কিত পোস্ট রূপঙ্করের]

Advertisement
Next