shono
Advertisement

কমল হাসান বোকা! ‘কেরালা স্টোরি’র নিন্দা শুনে দক্ষিণী তারকাকে তোপ পরিচালক সুদীপ্তর

প্ররোচনামূলক ছবি 'দ্য কেরালা স্টোরি', এমনটাই বলেছিলেন কমল।
Posted: 09:13 AM May 29, 2023Updated: 12:05 PM May 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্ররোচনামূলক ছবি ‘দ্য কেরালা স্টোরি’। আর তিনি সবসময় এমন ছবির বিরুদ্ধে। এমনই মন্তব্য করেছিলেন কমল হাসান (Kamal Haasan)। তাঁকে একহাত নিলেন ছবির পরিচালক সুদীপ্ত সেন (Sudipto Sen)। দক্ষিণী সুপারস্টারকে পরোক্ষে যেন বোকা বলে কটাক্ষ করলেন তিনি।

Advertisement

আবু ধাবিতে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন কমল হাসান। সেখানেই ‘দ্য কেরালা স্টোরি’ বিতর্ক নিয়ে তাঁর মত জানতে চাওয়া হয়। উত্তরে তামিল সুপারস্টার বলেন, “আমি প্ররোচনামূলক সিনেমার বিরুদ্ধে। সিনেমার লোগোর নিচে শুধু সত্য কাহিনি লিখলেই হয় না। তা সত্যি হতেও হয়, আর এ কাহিনি মোটেও সত্যি নয়।” পরিচালক অনুরাগ কশ্যপও ‘দ্য কেরালা স্টোরি’ সম্পর্কে একই মত পোষণ করেন বলে জানিয়েছেন। 

[আরও পড়ুন: ২১ বছরের বড় নেতাকে বিয়ে, কীভাবে প্রেমে পড়লেন? জানালেন অভিনেত্রী]

এর উত্তরেই এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সুদীপ্ত সেন বলেন, “এই ধরনের মন্তব্যে আমি আগে জবাব আর ব্যাখ্যা দিতাম কিন্তু এখন আর দিই না। কারণ যাঁরা এই সিনেমাকে প্ররোচনামূলক বলেছিলেন তাঁরাই সিনেমা দেখার পর ভাল কথা বলেছেন। সিনেমাটা যা দেখেননি তাঁরাই শুধু সমালোচনা করছেন। ঠিক যেভাবে পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ুতে ছবিটি নিষিদ্ধ করা হয়েছিল। তাঁরা সিনেমা দেখেননি বলেই এটিকে প্ররোচনামূলক বলছেন। আমাদের দেশে বোকাবোকা কুক্ষিগত চিন্তাভাবনার প্রচুর মানুষ রয়েছেন। জীবন সবসময় সাদ-কালো হয় না, তাতে ধূসর বলেও একটি রঙের অস্তিত্ব থাকে।”

প্রসঙ্গত, মে মাসের ৫ তারিখ মুক্তি পায় পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story)। মুক্তির প্রথম দিন থেকেই এই ছবি নিয়ে বিতর্ক শুরু হয়। বাংলা ও তামিলনাড়ুতে ছবিটি নিষিদ্ধ ঘোষণা করা হয়। পরে সুপ্রিমকোর্ট সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার নির্দেশ দেয়। এরপরই কলকাতায় এসে সুদীপ্ত সেন বলেন, বাংলার মুখ্যমন্ত্রী চাইলে তাঁর সঙ্গে বসেও ছবিটি দেখতে পারেন। এত কিছুর মধ্যেই বক্স অফিসে দু’শো কোটির মাইলস্টোন ছুঁয়ে ফেলেছে ‘দ্য কেরালা স্টোরি’।

[আরও পড়ুন: স্বচ্ছ পোশাকে ফুটে উঠল শরীর, ঢাকা শুধু স্তনবৃন্ত! নিতম্ব দেখিয়ে নেটদুনিয়ায় ট্রেন্ডিং উরফি ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement