shono
Advertisement

‘ক্ষণিকের রাজদণ্ড দেখা দিল অপোগণ্ড রূপে’, মোদিকে খোঁচা ঋত্বিক চক্রবর্তীর

সংসদ ভবন উদ্বোধনের দিন মহিলা কুস্তিগিরদের হেনস্তায় প্রতিবাদ অভিনেতার।
Posted: 04:48 PM May 29, 2023Updated: 02:23 AM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন সংসদ ভবন উদ্বোধনের মাহেন্দ্রক্ষণে প্রধানমন্ত্রীর হাতে ধরা ‘সেঙ্গল’ নিয়ে আমজনতার মধ্যে কৌতূহলের অন্ত নেই। ন্যায়, স্বাধীনতার প্রতীক হিসেবে এদিন এই রাজদণ্ড নরেন্দ্র মোদির হাতে তুলে দেন তিরুভাভাদুথুরাই মঠের মাদুরাই অধিনাম। আর একদিকে যখন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের জাঁকজমক, ঠিক সেইসময়েই দিল্লির রাজপথে মহিলা কুস্তিগিরদের হেনস্তার ঘটনা ঘটল। এবার সেই প্রেক্ষিতেই মোদীকে খোঁচা দিলেন টলিউড অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

Advertisement

সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে মোদির হাতের সেঙ্গলকে কটাক্ষ করে অভিনেতা ফেসবুকে লেখেন, “ক্ষণিকের রাজদণ্ড দেখা দিল অপোগন্ড রূপে”। যার অর্থ করলে দাঁড়ায়, যে ন্যায় বিচারের জন্য এই রাজদণ্ড হাতে তুলে নিলেন প্রধানমন্ত্রী, সেইদিনই মহিলা কুস্তিগিরদের এভাবে হেনস্তা করা হল! ঋত্বিকের পোস্টে অনুরাগীদের একাংশ সমর্থন করলেও অভিনেতাকে খোঁচা দিতেও ছাড়েননি কেউ কেউ।

[আরও পড়ুন: ‘এতটাও নিচে নামবেন না’! কুস্তিগিরদের বিকৃত ছবি নিয়ে IT সেলের ‘মিথ্যাচারে’ ক্ষুব্ধ উরফি]

নিন্দুকদের কারও মন্তব্য, ‘শুধু দেশ নিয়ে কেন, রাজ্য নিয়েও কিছু কথা হোক না! নাকি ভবিষ্যতে কাজ না পাওয়ার ভয়?’ আবার কারও খোঁচা- ‘আমাদের রাজ্যটা নিয়েও একটু কথা বলুন না। কাজ নয় যাবে তাতে কি? আপনি তো খেটে খান! নাকি চেটে?’ নিন্দুকদের এমন কটাক্ষ নজর এড়ায়নি ঋত্বিকের। পালটা কষিয়ে জবাবও দিলেন। অভিনেতার মন্তব্য, “আমার যা মনে হয় সব নিয়ে কথা বলি ভাই। আপনার আইটি সেলের দোকান নিশ্চয়ই প্রতিদিন খোলে না তাই জানেন না। আপনি খুঁটে খান না ঘুঁটে খান?”

প্রসঙ্গত, রবিবার দিল্লিতে নতুন সংসদ ভবনের উদ্বোধনের দিনই ধরা পড়েছে লজ্জাজনক চিত্র! দেশের জন্য সোনা-রুপো জেতা মহিলা কুস্তিগির সংগীতা ফোগাট, ভিনেশ ফোগাটদের রাজপথে ফেলে লাঠিচার্জ করা হয়। সেই ছবি আপাতত ভাইরাল নেটদুনিয়ায়। যা নিয়ে তোলপাড় গোটা দেশ। দিল্লির মসনদে বসা শাসকদলের বিরুদ্ধে মারাত্মক নিন্দার ঝড়। যে দেশে ‘বেটি বাঁচাও বেটি পড়াও’-এর পাঠ পড়ানো হয়, সেদেশে নারীদের এমন অবমাননার বিরুদ্ধে ইতিমধ্যেই মুখ খুলেছেন বিশিষ্ট ব্যক্তিত্বরা। এবার সেই যজ্ঞেই ঘৃতাহূতি ঋত্বিক চক্রবর্তী।

[আরও পড়ুন: নেতাজি-ক্ষুদিরামের অনুপ্রেরণা সাভারকর? রণদীপ হুডার ‘ভুল’ শোধরালেন স্বস্তিকা-জয়জিৎ]

উল্লেখ্য, গণতন্ত্রের নতুন শক্তিপীঠে দাঁড়িয়ে মোদি রবিবার বলেন, “আজ সংসদ ভবনে পবিত্র সেঙ্গল স্থাপন করা হয়েছে। চোল সাম্রাজ্যে এই সেঙ্গল ন্যায়, সুশাসন এবং সতাতার প্রতীক ছিল।” সেই রাজদণ্ড নিয়েই মোদীকে খোঁচা দিলেন টলিউড অভিনেতা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement