shono
Advertisement

১১৯ কোটি টাকার প্রতারণা! সিবিআইয়ের জালে অমিতাভ-সলমানের সিনেমার প্রযোজক

'প্যায়ার কিয়া তো ডরনা ক্যায়া', 'হ্যালো ব্রাদার'-এর মতো সিনেমার প্রযোজক ইনি।
Posted: 04:31 PM May 30, 2023Updated: 04:40 PM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআইয়ের (CBI) জালে অমিতাভ বচ্চন, সলমন খানের সিনেমার প্রযোজক বান্টি ওয়ালিয়া (Bunty Walia)। ১১৯ কোটি টাকা প্রতারণার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। একটি বেসরকারি ব্যাংকের অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Advertisement

‘প্যায়ার কিয়া তো ডরনা ক্যায়া’, ‘হ্যালো ব্রাদার’, ‘এক আজনবি’, ‘লমহা’র মতো সিনেমা প্রযোজনা করেছেন জিএস এন্টারটেনমেন্টের জসপ্রীত সিং ওয়ালিয়া ওরফে বান্টি ওয়ালিয়া। শোনা যায়, অমিতাভ বচ্চন, সলমন খান, সঞ্জয় দত্তের খুব কাছের মানুষ তিনি। দেশের এক বেসরকারি ব্যাংকের অভিযোগ, ২০০৮ সালে ‘লমহা’ সিনেমার জন্য ২.৩৫ মিলিয়ন ডলার লোন নিয়েছিলেন বান্টি। সেই সময় ভারতীয় মুদ্রায় তাঁর মূল্য ছিল ১০ কোটি।

[আরও পড়ুন: সোনু সুদের নামে বিহারে অনাথ শিশুদের স্কুল, জানতে পেরে কী করলেন ‘মসিহা’?]

অভিযোগ, শর্তসাপেক্ষে ৪.৯৫ কোটি টাকারও একটি ঋণ নিয়েছিলেন বলিউড প্রযোজক। সঞ্জয় দত্ত ও বিপাশা বসু অভিনীত ছবিটি ২০০৯ সালে মুক্তি পাওয়ার কথা ছিল। তবে প্রযোজক এবং প্রচারকের মতবিরোধে তা পিছিয়ে যায়। পরে নাকি ব্যাংক, প্রচারক সংস্থা ও বান্টি ওয়ালিয়ার মধ্যে একটি ত্রিপাক্ষিক চুক্তিও হয়েছিল। কিন্তু তা ফলপ্রসূ হয়নি। বান্টি ওয়ালিয়াও প্রতিশ্রুতি রাখতে পারেননি। সেই ঘটনার জেরেই নাকি কোটি কোটি টাকার ক্ষতি হয়েছে।

এই ঘটনার জন্যই বান্টির বিরুদ্ধে এফআইআর হয়। ঘটনার তদন্ত শুরু করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। শেষ খবর পাওয়া পর্যন্ত আটক করা হয়েছে বলিউড প্রযোজককে। তাঁকে গ্রেপ্তারও করা হতে পারে। উল্লেখ্য, জয়পুর পিঙ্ক প্যান্থার্স কবাডি দলের সিওও বান্টি।

[আরও পড়ুন: অভিনয় ছাড়ার খবর রটতেই খেপলেন দীপিকা, রেগেমেগে কী বললেন অভিনেত্রী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement