shono
Advertisement

‘যদি আবার জন্ম হয়…’, প্রথম মৃত্যুবার্ষিকীতে KK স্মরণে ইমন-মনোময়

এমন শিল্পীর আচমকা মৃত্যু আজও অবিশ্বাস্য দু'জনের কাছে।
Posted: 11:11 AM May 31, 2023Updated: 11:15 AM May 31, 2023

সুপর্ণা মজুমদার: কালো টি-শার্ট, ফেড হয়ে যাওয়া জিনস। দরদর করে ঘামছেন। কিন্তু দর্শকদের দিকে তাকিয়ে মুখে হাসি নিয়ে হাসছেন। একের পর এক গান গেয়ে চলেছেন। কে জানত? এই প্রাণখোলা মানুষটা আর কিছুক্ষণের মধ্যেই না ফেরার দেশে পাড়ি দেবে। কলকাতার নজরুল তীর্থে পারফর্ম করতে এসেছিলেন KK। মুম্বই ফিরে গেল তাঁর নিথর দেহ। সেই ঘটনা আজও অনুরাগীদের কাছে অবিশ্বাস্য ঠেকে। KK নেই, তা আজও বিশ্বাস করতে পারেন না মনোময় ভট্টাচার্য, ইমন চক্রবর্তী।

Advertisement

গত বছরের ৩১ মে KK-র অনুরাগীদের কাছে ছিল অভিশপ্ত দিন। আচমকাই তারকা শিল্পীর মৃত্যুর খবর প্রকাশ্যে আসে। ঘটনাটা এখনও ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) কাছে শক। ফোনে জাতীয় পুরস্কারজয়ী সংগীতশিল্পী বলেন, “ঘটনাচক্রে সে সময়ও পুরীতে ছিলাম আর আজও পুরীতেই রয়েছি। জগন্নাথ দেবের কাছে ওনার আত্মার শান্তির জন্য কামনা করব।”


[আরও পড়ুন: একসঙ্গে কাজ করতে চলেছেন দেব-সোহম? টলিউডের অন্দরে জোর জল্পনা]

KK-র এমন আকস্মিক মৃত্যু এখনও মনোময় ভট্টাচার্যর (Manomay Bhattacharya) কাছে মেনে নেওয়া কঠিন। শিল্পীর কথায়, “KK-র মতো শিল্পীর কাছ থেকে আমাদের অনেক কিছু পাওয়ার ছিল। ওনারও আমাদের কাছ থেকে অনেক কিছু নেওয়ার ছিল। যেটুকু দেখেছি। খুবই ভদ্র মানুষ ছিলেন। সংগীতের কাছে নিজেকে সঁপে দিয়েছিলেন। বলতে খারাপ লাগলেও একথা সত্যি যে শিল্পী চলে গেলেও শিল্পের মাধ্যমে নিজের স্মৃতি রেখে যান। আমি চাইব, KK-র যদি আবার জন্ম হয় তিনি যেন সংগীতশিল্পী হয়েই জন্ম নেন।”

হ্যাঁ, সত্যিই শিল্পী তাঁর শিল্পকর্মের মধ্যেই বেঁচে থাকেন। তাই তো KK-র মতো শিল্পীদের কখনও ‘আলভিদা’ বলা যায় না। স্মৃতির মণিকোথায় তাঁদের সুরেলা কীর্তি সযত্নে সাজিয়ে রাখতে হয়। তেমনটাই করেছেন অনুরাগীরা। KK-র গানের নানা মুহূর্ত শেয়ার করে তাঁকে স্মরণ করেছেন।

[আরও পড়ুন: পরীমণির সংসারে নতুন ঝড়, উঠতি নায়িকার সঙ্গে অশ্লীল ভিডিওতে স্বামী রাজ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement