shono
Advertisement
Himesh Reshammiya

প্রয়াত হিমেশ রেশমিয়ার বাবা সঙ্গীত পরিচালক বিপিন রেশমিয়া, সঙ্গীত দুনিয়ায় শোকের ছায়া

বয়স হয়েছিল ৮৭ বছর।
Published By: Kishore GhoshPosted: 10:32 AM Sep 19, 2024Updated: 11:03 AM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত বর্ষীয়ান সঙ্গীত পরিচালক ও হিমেশ রেশমিয়ার বাবা বিপিন রেশমিয়া। ৮৭ বছর বয়সে প্রয়াত হলেন তিনি। শ্বাসকষ্ট ও বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন বিপিন।ভর্তি ছিলেন মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে। সেখানেই বুধবার রাত সাড়ে ৮টা নাগাদ প্রয়াত হয়েছেন তিনি।

Advertisement

বর্ষীয়ান সঙ্গীত পরিচালকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন রেশমিয়া পরিবারের ঘনিষ্ঠ বণিতা থাপার। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানান, শ্বাসকষ্ট জনিত সমস্যা ছিল। কোকিলাবেনে ভর্তি ছিলেন। আজ (বুধবার) রাত সাড়ে ৮টা নাগাদ মৃত্যু হয়েছে। এদিকে পরিবার সূত্রে খবর, বৃহস্পতিবার জুহুতে শেষকৃত্য সম্পন্ন হবে বিপিন রেশমিয়ার। তাঁর আগে মরদেহ থাকবে বাড়িতে। সেখানেই আত্মীয়, বন্ধু এবং বিনোদন জগতের সদস্যরা বিপিনকে শ্রদ্ধা নিবেদন করতে পারবেন।

বাবা বিপিন রেশমিয়াই ছিলেন হিমেশের সঙ্গীতগুরু। ছেলের প্রতিভার আস্থা ছিল বিপিনের। সেই কারণে তাঁকে প্রাণ ঢেলে শেখাতেন। সলমন খানের একটি সিনেমার জন্যও সঙ্গীত পরিচালনা করেন বিপিন। ওই ছবির সূত্রেই সলমানের সঙ্গে আলাপ হয় যুবক হিমেশের। এরপর সলমনের 'পেয়ার কিয়া তো ডরনা কেয়া' ছবিতে সঙ্গীত পরিচালনার দায়িত্ব পান। তারপর আর পিছনে তাকাতে হয়নি। একবার ইনস্টাগ্রাম পোস্টে হিমেশ জানিয়েছিলেন, লতা মঙ্গেশকর, কিশোর কুমারের সঙ্গেও কাজ করেছিলেন তাঁর বাবা। যদিও সেই গানট মুক্তি পায়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শ্বাসকষ্ট ও বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন বিপিন।
  • বৃহস্পতিবার জুহুতে শেষকৃত্য সম্পন্ন হবে বিপিন রেশমিয়ার
Advertisement