shono
Advertisement

‘অশিক্ষিতরা দেশ চালাচ্ছে’, কাজলের মন্তব্যকে হাতিয়ার করেই মোদি’ভক্ত’দের বিঁধলেন শিব সেনা নেত্রী

'নিজেদের রাষ্ট্রবিজ্ঞানের জ্ঞান ঝাড়তে এস না', ঝাঁজালো প্রিয়াঙ্কা চতুর্বেদী।
Posted: 11:37 AM Jul 09, 2023Updated: 11:37 AM Jul 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “দেশটা চালাচ্ছে অশিক্ষিতরা…”, কাজল এই এক মন্তব্যেই বিতর্কের ঝড়। ড্যামেজ কন্ট্রোল করতে নেমেও রেহাই পাননি অভিনেত্রী। ধেয়ে এসেছে কটাক্ষ, সমালোচনা, ব্যঙ্গ-বিদ্রুপ। গেরুয়া শিবির সমর্থনকারীরা নেটপাড়ায় একেবারে তুলোধনা করেছেন বলিউড নায়িকাকে। তবে এবার কাজলের মন্তব্যকে হাতিয়ার করেই মোদী’ভক্ত’দের পালটা কটাক্ষ করলেন শিব সেনা নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী।

Advertisement

ঠিক কী বলেছিলেন কাজল? সম্প্রতি এক সাক্ষাৎকারে দেশে নারীর ক্ষমতায়ন প্রসঙ্গে কথা বলার সময় অভিনেত্রীর মন্তব্য, “পরিবর্তন, তাও আবার ভারতের মতো দেশে। এখানে পরিবর্তনের গতি অত্যন্ত কম। আমরা রীতিনীতি আর প্রথাগত চিন্তাভাবনার মধ্যে ফেঁসে রয়েছি। আর অবশ্যই এর সঙ্গে শিক্ষার সম্পর্ক রয়েছে। আমাদের রাজনৈতিক নেতাদের কোনও শিক্ষাগত যোগ্যতা নেই। এমন অনেক রাজনীতিবিদ আছেন, যাঁদের কোনও দৃষ্টিকোণ নেই। পেটে বিদ্যে থাকলে সেটা তৈরি হয়।” স্বাভাবিকভাবে কাজলের এমন মন্তব্যে অসন্তুষ্ট মোদি’ভক্ত’রা। রে রে করে ওঠেন অভিনেত্রীর ওপর।

[আরও পড়ুন: ইটালিতে মা-দিদির সঙ্গে মশগুল রণবীর, ছোট্ট রাহাকে নিয়ে মুম্বইয়ে একা আলিয়া! ‘বিরক্ত’ ভক্তরা]

এবার কাজলের এই মন্তব্যকে হাতিয়ার করেই একেবারে চাঁচাছোলা ভাষায় নিন্দুকদের জবাব ছুঁড়লেন প্রিয়াঙ্কা চতুর্বেদী। বলিউড নায়িকার মন্তব্যের সঙ্গে পুরোপুরি সহমত না হলেও শিব সেনা নেত্রীর সাফ কথা, “তো কাজল বলছেন আমরা নেতাদের শাসনে রয়েছি যাঁরা অশিক্ষিত এবং যাঁদের কোনও দৃষ্টিকোণ নেই। এটা ওঁর ব্যক্তিগত মতামত বলে কেউ কোনও আওয়াজ তুলছে না। সত্য নয় বলেই হয়তো। তাছাড়া ও তো কারও নামও নেননি। কিন্তু শুধু ভক্তরা চেঁচিয়ে যাচ্ছে। দয়া নিজেদের রাষ্ট্রবিজ্ঞানের জ্ঞান ঝাড়তে আসবেন না আপনারা।” এক্ষেত্রে শিবসেনা নেত্রী কাজলের মন্তব্যকে হাতিয়ার করেই যে মোদি সরকারকে বিঁধেছেন, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ‘আমার পাপ-পুণ্যের বিচার হবে ১০ জুলাই’, বড় ঘোষণা ‘জওয়ান’ শাহরুখের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement