shono
Advertisement

ইউনিফর্মের সম্মানহানি! অনিল-অনুরাগ জুটির ‘একে ভার্সাস একে’র দৃশ্যে আপত্তি বায়ুসেনার

বায়ুসেনার অভিযোগে জবাবে কী বললেন অনিল কাপুর? দেখুন ভিডিও।
Posted: 04:49 PM Dec 09, 2020Updated: 08:37 PM Dec 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবারই প্রকাশ্যে এসেছে অনিল কাপুর ও অনুরাগ কশ্যপ অভিনীত ‘একে ভার্সাস একে’র (AK vs AK) ট্রেলার। এর মধ্যেই শুরু হয়ে গেল বিতর্ক। ভারতীয় বায়ুসেনার রোষানলে পড়ল নেটফ্লিক্সের (Netflix) সিনেমা। অভিযোগ, ছবিতে ভুলভাবে বায়ুসেনার ইউনিফর্ম পরেছেন অনিল কাপুর (Anil Kapoor)। আবার তা পরেই অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন অভিনেতা। এতে সেনার সম্মানহানি করা হয়েছে।

Advertisement

২৪ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পাবে অনিল কাপুর ও অনুরাগ কাশ্যপের সিনেমা। ছবিতে নিজেদের বাস্তবের চরিত্রেই অভিনয় করবেন অভিনেতা ও পরিচালক। ট্রেলারে রয়েছেন সোনম কাপুরও (Sonam Kapoor)। ছবির কাহিনি অনুযায়ী সোনমকে অপহরণ করা হবে। আর তাঁকে খুঁজতে পাঠানো হবে অনিল কাপুরকে। বিক্রমাদিত্য মোটওয়ানের পরিচালনায় এই সাসপেন্স থ্রিলারে অভিনয় করেছেন অনিল ও অনুরাগ। একটি ছবির সেটেই তাঁকে নতুন প্রজেক্টের অফার দেন অনুরাগ। সেই সময় শুটিংয়ের জন্য বায়ুসেনার পোশাকে ছিলেন অনিল। তা পরেই অনুরাগকে গালিগালাজ করেন তিনি। এতেই আপত্তি বায়ুসেনার (Indian Air Force)।

[আরও পড়ুন: উদ্দাম যৌনতার আভাস দিয়ে প্রকাশ্যে রিচা চড্ডা অভিনীত ‘শাকিলা’র টিজার]

ছবির একটি ভিডিও টুইটারে পোস্ট করেছিলেন অনিল কাপুর। তা শেয়ার করে ইন্ডিয়ান এয়ার ফোর্সের তরফ থেকে লেখা হয়, “ভিডিওটিতে IAF ইউনিফর্ম ভুলভাবে পরা হয়েছে। আর তা পরে অকথ্য ভাষা ব্যবহার করা হয়েছে। ভারতীয় বায়ুসেনার আচরণগত নিয়মের সঙ্গে এটি খাপ খায় না। এই সম্পর্কিত দৃশ্যগুলি বাদ দেওয়া প্রয়োজন।”

বায়ুসেনার টুইটের পরই বুধবার সন্ধ্যা ছ’টা নাগাদ টুইটারে ভিডিও পোস্ট করে ক্ষমা চান অনিল কাপুর। অভিনেতা জানান, বায়ুসেনার ইউনিফর্ম পরে অকথ্য ভাষা বলার জন্য যদি অনভিপ্রেতভাবে কারও ভাবাবেগে তিনি আঘাত করে থাকেন, তাহলে ক্ষমাপ্রার্থী। আরও জানান, সিনেমায় তিনি একজন অভিনেতার চরিত্র করছেন। সেই চরিত্রের জন্যই ওই ইউনিফর্ম পরা হয়েছিল। কাহিনি অনুযায়ী, তাঁর কন্যাকে অপহরণ করা হয়। সেই কারণেই রাগ, ক্ষোভ, দুঃশ্চিন্তায় ওই ভাষা ব্যবহার করা হয়েছে। এর জন্য তিনি ও ছবির সঙ্গে যুক্ত প্রত্যেকে ক্ষমাপ্রার্থী। ভারতীয় হিসেবে সেনার প্রতি তাঁর অগাধ আস্থা রয়েছে। নেটফ্লিক্সের পক্ষ থেকেও টুইট করে ক্ষমা চাওয়া হয়েছে। 

 

বেশ নাটকীয়ভাবে ছবির প্রচার শুরু করেছিলেন অনিল কাপুর ও অনুরাগ কাশ্যপ। সোশ্যাল মিডিয়ার ট্রোলিং সংস্কৃতিকে ব্যবহার করে টুইটারে একে অপরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। ঠিক তারপরই প্রকাশ করা হয়েছিল ‘একে ভার্সাস একে’র ট্রেলার। ছবিতে বাস্তবের প্রেক্ষাপটেই কল্পকাহিনির মেলবন্ধন ঘটনো হয়েছে। তবে অনিল ও নেটফ্লিক্সের পক্ষ থেকে ক্ষমা চাওয়া হলেও। কোনও দৃশ্য বাদ দেওয়ার খবর এখনও পর্যন্ত মেলেনি।

[আরও পড়ুন: গতমাসে আক্রান্ত হন ব্রেন স্ট্রোকে, এবার স্ট্রোক আক্রান্ত রোগীর চরিত্রেই দেখা যাবে রাহুল রায়কে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement