shono
Advertisement

‘রকি রানি’র ট্রেলারে রবি ঠাকুরকে অসম্মান! করণ জোহরকে তুলোধোনা ‘বঙ্গ’ নেটপাড়ার

'রকি অউর রানি কি প্রেম কাহানি'র ট্রেলার দেখে তুলকালাম কাণ্ড নেটপাড়ায়।
Posted: 04:28 PM Jul 05, 2023Updated: 04:28 PM Jul 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই চর্চার শিরোনামে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। বলিউডি ছবিতে বাঙালির ঘর-সংসার, রীতি-রেওয়াজ, আদব-কায়দা দেখানো হয়েছে। রয়েছেন বাংলা সিনে ইন্ডাস্ট্রির দুই তাবড় অভিনেতাও। স্টিরিওটাইপ বঙ্গসংস্কৃতি দেখাতে গিয়ে রবি ঠাকুরের শরণাপন্নও হয়েছেন পরিচালক করণ জোহর। আর সেখানেই ঘটেছে বিপত্তি! রে রে করে উঠেছেন বাঙালি নেটিজেনদের একাংশ। অভিযোগ, রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছেন বলিউড পরিচালক।

Advertisement

প্রসঙ্গত, ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র (Rocky aur Rani Kii Prem Kahaani) গল্প দুই ভিনধর্মী প্রেমিক-প্রেমিকাকে কেন্দ্র করে। রণবীর সিং যেখানে আদ্যোপান্ত পাঞ্জাবী পরিবারের ছেলে, সেখানে পুরোদস্তুর বঙ্গকন্যার ভূমিকায় আলিয়া ভাট। বঙ্গনারীদের মতো শাড়ি-টিপে সেজেছেন অভিনেত্রী। আর আলিয়ার বাবা-মায়ের ভূমিকায় টোটা রায়চৌধুরী এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়। বাঙালি হিসেবে রবি ঠাকুরকে নিয়ে তাঁরা কতটা স্পর্শকাতর ট্রেলারেই তা দেখিয়ে দিয়েছেন করণ জোহর। আর সেই দৃশ্য নিয়েই তেলেবেগুনে জ্বলে উঠেছেন নেটিজেনরা।

কমেডির মোড়কে এই দৃশ্যে দেখানো হয়েছে পাঞ্জাবী পরিবারের ছেলে ‘রকি’ রণবীর সিং প্রেমিকা ‘রানি’ ওরফে আলিয়ার বাড়িতে এসে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতি দেখেই বলে ওঠেন- ‘আরে আরে দাদাজি…!’ আসলে কবিগুরুকে আলিয়ার ঠাকুরদা বলে ভুল করে ‘রকি’। ঠিক তখনই রানির বাবা টোটা চেঁচিয়ে ওঠেন- ‘ইনি দাদাজি নন, ইনি রবীন্দ্রনাথ ঠাকুর।’ তবে কবিগুরুকে নিয়ে এহেন রসিকতা কিন্তু সইতে পারেননি কেউ কেউ। অতঃপর পরিচালক করণ জোহরের বিরুদ্ধে রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমানের অভিযোগ এনেছেন তাঁরা।

[আরও পড়ুন: অসুস্থ হওয়াই কাল! প্রযোজকদের টাকা ফিরিয়ে দিচ্ছেন সামান্থা, সিনেমাকে ‘বিদায়’?]

‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র ট্রেলারের ওই অংশ নিয়ে টুইটারে নিন্দার ঝড়। করণ জোহরের উদ্দেশে কারও প্রশ্ন, ‘এই মানুষটিকে অসম্মান করা মোটেও মেনে নেব না। কে আপনাদের এই দুঃসাহস দিয়েছে?’ আবার কারও মত, ‘দুনিয়ার সব স্টিরিওটাইপ বাঙালি চিন্তাধারা দেখানো হয়েছে। মোটেও মজার বিষয় নয় এটা। করণ জোহর সম্ভবত এখনও ২০০০ সালে আটকে রয়েছেন।’ কারও বা আবার ভবিষ্যদ্বাণী, ‘এই ছবি নিশ্চিত ফ্লপ করবে।’

কেউ বলছেন, ‘গোটা ট্রেলারটা মজার কিন্তু এই একটা দৃশ্য মোটেই ভাল লাগল না।’ জনৈক নেটিজেনের মত, ‘বলিউড অতীতের থেকে শিক্ষা নিতে জানে না। রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে মশকরা!’ সবমিলিয়ে তুলকালাম কাণ্ড নেটপাড়ায়।

[আরও পড়ুন: দুঃস্বপ্ন! মুম্বই বিমানবন্দরে চূড়ান্ত বিশৃঙ্খলা, হয়রানির শিকার হয়ে ক্ষুব্ধ মন্দিরা বেদী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement