shono
Advertisement

নৈশভোজে মোদি-ম্যাক্রোঁর সঙ্গে সেলফি, উচ্ছ্বসিত মাধবন, কী শিখলেন দুই রাষ্ট্রনেতার কাছে?

ছবি আর ভিডিও শেয়ার করেই অভিনেতা জানিয়েছেন নিজের অভিজ্ঞতা।
Posted: 02:19 PM Jul 16, 2023Updated: 02:19 PM Jul 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ল্যুভর মিউজিয়ামে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সম্মানে বিশেষ নৈশভোজের আয়োজন করেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ (Emmanuel Macron)। আর সেখানে ছিলেন আর. মাধবন। দুই রাষ্ট্রনেতার সঙ্গে তোলা সেলফি তুলে উচ্ছ্বসিত অভিনেতা। ছবির পাশাপাশি পোস্ট করেছেন ভিডিও।

Advertisement

ভিডিওর ক্যাপশনে মোদি-ম্যাক্রোঁর প্রশংসায় পঞ্চমুখ মাধবন (R Madhavan)। অভিনেতা লেখেন, “গত ১৪ ফেব্রুয়ারি বাস্তিল দিবসের সেলিব্রেশনে ইন্দো-ফরাসি সম্পর্ক টিকিয়ে রাখার প্যাশন আর ডেডিকেশন অনুভব করলাম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ যে নৈশভোজের আয়োজন করেছিলেন তা দেখে আমি মুগ্ধ। দুই রাষ্ট্রনেতাই সুন্দরভাবে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে দারুণ কথা বললেন। চারদিকে শুধুই পজিটিভিটি আর সম্মানের পরিবেশ ছিল।”

[আরও পড়ুন: টম ক্রুজের ‘মিশন ইমপসিবল’-এর মাঝেই ‘জওয়ান’ শাহরুখের এন্ট্রি, কী হাল ভক্তদের? দেখুন]

এরপরই আবার মাধবন লেখেন, “এই স্বপ্ন আর লক্ষ্য সময়মতো সঠিকভাবে বাস্তবায়িত হোক, আমি মন থেকে এই প্রার্থনাই করছি। প্রেসিডেন্ট ম্যাক্রোঁ আগ্রহ সহকারে সেলফি তুললেন আর আমাদের মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত বিনম্র ও মিষ্টিভাবে দাঁড়িয়ে তার অংশ হলেন। এই মুহূর্ত আজীবন আমার মনে রইল। এমন নম্রতা আর ভদ্রতার পাঠ শেখানোর জন্য ধন্যবাদ মোদিজি আর প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে।”

প্রসঙ্গত, ১৯৫৩ সালে শেষবার ল্যুভর মিউজিয়ামের ব্যাঙ্কোয়েটে নৈশভোজের আয়োজন করা হয়েছিল, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জন্য। তারপরে এই প্রথমবার সাধারণ মানুষের জন্য মিউজিয়াম বন্ধ রেখে আয়োজন করা হয় বাস্তিল দিবসের বিশেষ নৈশভোজ। প্রথামাফিক, এই নৈশভোজের খাবারে ফ্রান্সের জাতীয় পতাকার রঙের ছোঁয়া থাকে। কিন্তু এবার প্রথা ভেঙে নিরামিষ খাবারে ছিল তেরঙ্গার রঙ। এই নৈশভোজেই ভারত-ফ্রান্সের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: যিশুর ঠোঁটে ঠোঁট ডুবিয়ে চুমু কাজলের! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement