shono
Advertisement

দেশের খুচরো ব্যবসায়ীদের ‘ভাত মারছেন’ অমিতাভ! ১০ লক্ষ টাকা জরিমানার মুখে বিগ বি

বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জেরে আইনি জটিলতায় পড়লেন সিনিয়র বচ্চন।
Posted: 01:16 PM Oct 05, 2023Updated: 01:52 PM Oct 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “বিভ্রান্তিকর, মিথ্যে কথা বলা হচ্ছে…”, বিজ্ঞাপনী দূত হিসেবে এবার এমন অভিযোগও শুনতে হল অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan)। জনপ্রিয় অনলাইন শপিং সংস্থা ফ্লিপকার্ট-এর জন্য বিগ বিলিয়ন ডে সেল-এর বিজ্ঞাপনের জেরেই আইনি জটিলতায় সিনিয়র বচ্চন। যার জেরে ১০ লক্ষ টাকা জরিমানার মুখে বিগ বি।

Advertisement

প্রসঙ্গত, বিজ্ঞাপনে মোটা টাকার বিনিময়ে তারকাদের মুখ বিক্রি হওয়া নতুন হয়। মূলত তাঁদের বিশ্বাসযোগ্যতার উপর ভিত্তি করেই গ্রাহকেরা পরিষেবা গ্রহণ করেন। তাই কখনও কোনও পণ্যকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হলে সংশ্লিষ্ট বিজ্ঞাপনে জড়িত মুখকেই দায়ী করা হয়। বিজ্ঞাপনে অভিনয়ের চুক্তি সই করার সঙ্গে সেই তারকার দায়ও জড়িয়ে যায়। ক্রেতাদের মিথ্যে প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগে অতীতেও একাধিকবার একাধিক তারকাকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। এবার সেই তালিকায় স্বয়ং অমিতাভ বচ্চন।

[আরও পড়ুন: ‘মাঝরাতে বিকট আওয়াজ’, মায়ের সঙ্গে সিকিমে ভয়াবহ অভিজ্ঞতা ‘নন্দী সিস্টার্স’-এর অন্তরার]

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স-এর তরফে সেন্ট্রাল কনসিউমার প্রোটেকশন অথরিটিতে অভিযোগ জানানো হয়েছে, অমিতাভ বচ্চন অভিনীত এই বিজ্ঞাপন পুরোপুরি বিভ্রান্তিকর। শুধু তাই নয়, দেশের খুচরো ব্যবসায়ী এতে ধাক্কা খাচ্ছে। পাশাপাশি ওই বিজ্ঞাপন তুলে নেওয়ার দাবিও জানানো হয়েছে CAIT-এর তরফে।

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স-এর তরফে ওই বিজ্ঞাপনের জন্য ফ্লিপকার্ট-এর বিরুদ্ধে পেনাল্টিও দাবি করা হয়েছে। এবং এর সঙ্গে যুক্ত থাকার জন্য বচ্চনের কাছ থেকে ১০ লক্ষ টাকা জরিমানা চাওয়া হয়েছে। একটা ইমেল পাঠানো হয়েছে সংশ্লিষ্ট শপিং সাইটের কাছে। অমিতাভও এই বিষয়ে এখনও কোনওরকম মুখ খোলেননি।

[আরও পড়ুন: মহাদেব বেটিং অ্যাপ কেলেঙ্কারিতে কেন রণবীর কাপুরকে তলব ইডির? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement