shono
Advertisement

তেরঙ্গা হাতে তুমুল লড়াই সারার, ‘অ্যায় ওয়াতন মেরে ওয়াতন’-এর ট্রেলারে স্বাধীনতার যুদ্ধ

ছবির বড় চমক ইমরান হাসমি। কোন চরিত্রে অভিনয় করেছেন তিনি?
Posted: 04:08 PM Mar 04, 2024Updated: 04:09 PM Mar 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরনে সূতির শাড়ি, কপালে ছোট্ট একটা টিপ আর হাতে মাইক। এভাবেই দেশের স্বাধীনতা সংগ্রামের সৈনিক হয়েছেন সারা আলি খান (Sara Ali Khan)। কান্নান আইয়ার পরিচালিত ‘অ্যায় ওয়াতন মেরে ওয়াতন’ সিনেমায় অভিনয় করছেন দেশের বীর যোদ্ধা ঊষা মেহতার চরিত্রে। ছবির টিজার আগেই প্রকাশ্যে এসেছিল। এবার প্রকাশ করা হল ট্রেলার। আর সারার পাশাপাশি বড় চমক ইমরান হাসমি।

Advertisement

গুজরাটে জন্ম ঊষা মেহতার। মহাত্মা গান্ধীর অনুরাগী ছিলেন। ১৯৪২ সালে ভারত ছাড়ো আন্দোলনের সময় তিনি ও তাঁর কয়েকজন সহযোগী মিলে সিক্রেট কংগ্রেস রেডিও শুরু করেছিলেন। যাতে তৎকালীন ব্রিটিশ সরকারের রক্তচক্ষুর উপেক্ষা না করে সংবাদ ও তথ্য সম্প্রচার করা হত। কিন্তু তা বেশি দিন করতে পারেননি ঊষা ও তাঁর সহযোগীরা। কারা বরণ করতে হয় তাঁকে। জেলে থাকাকালীন তাঁর স্বাস্থ্যের অবনতি হয়েছিল। পরে তিনি ছাড়া পান। দেশ স্বাধীন হওয়ার পর নতুন করে পড়াশোনা শুরু করেন ঊষা মেহতা। দীর্ঘকাল অধ্যাপনা করেছেন তিনি। ভারত সরকার তাঁকে পদ্মবিভূষণ সম্মানে ভূষিত করেন।

[আরও পড়ুন: খুল্লমখুল্লা! আম্বানিদের অনুষ্ঠানে অনন্যাকে বুকে জড়িয়ে আদিত্য, রণবীর দিলেন ‘থাম্বস আপ’]

করণ জোহরের পরিচালনায় নতুন এই ছবিতে অভিনয় করেছেন সারা। অভিনেত্রীর বাবার চরিত্রে দেখা যাচ্ছে শচীন খেদেকরকে। আর ইমরান হাশমি অভিনয় করেছেন রাম মনোহর লোহিয়ার চরিত্রে। এছাড়াও ছবিতে রয়েছেন স্পর্শ শ্রীবাস্তব (‘লাপাতা লেডিজ’ খ্যাত), অভয় বর্মা, অ্যালেক্স ও নেল, আনন্দ তিওয়ারি।

উল্লেখ্য, ২০১৮ সালে ‘কেদারনাথ’ সিনেমার মাধ্যমে বলিউডে নিজের যাত্রা শুরু করেছিলেন সইফ আলি খান ও অমৃতা সিংয়ের মেয়ে সারা। তার পর থেকে এমন ডিগ্ল্যাম লুকে তাঁকে দেখা যায়নি। তাই অভিনেত্রী হিসেবে সারার কাছে এটি একটি বড় পরীক্ষা। তবে সিনেমা হলে মুক্তি পাচ্ছে না ‘অ্যায় ওয়াতন মেরে ওয়াতন’ (Ae Watan Mere Watan)। আগামী ২১ মার্চ থেকে আমাজন প্রাইমে দেখা যাবে নতুন এই ছবি।

[আরও পড়ুন: ননদ-বউদি শ্বেতা-ঐশ্বর্যর তিক্ততায় ইতি! জামনগরের জলসা থেকে ফিরে কী জানালেন অমিতাভ?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement