shono
Advertisement

মাত্র চার দিনেই পাঁচশো কোটি পার, সারা বিশ্বে ‘জওয়ান’ শাহরুখের ঝোড়ো ইনিংস

কিং খানের ছবি ঘিরে এখনও উৎসবের আবহ চারদিকে।
Posted: 07:09 PM Sep 11, 2023Updated: 07:09 PM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র চার দিনেই পাঁচশো কোটি পার। মাল্টিপ্লেক্স থেকে সিঙ্গল স্ক্রিন, সর্বত্র দাপিয়ে বেড়াচ্ছে শাহরুখ খানের (Shah Rukh Khan) ‘জওয়ান’। আট থেকে আশি সকলের মুখে এখন কিং খানের সংলাপ। সিনেমা হলে উপচে পড়ছে ভিড়। টিকিটের পর টিকিট বিক্রি হয়ে চলেছে। শুধু দেশে নয় বিদেশেও বাজিমাত করেছে ‘জওয়ান’ (Jawan)। তাতেই ৫৩১ কোটি টাকা আয় করে ফেলেছে।

Advertisement

অ্যাটলির পরিচালনায় ‘জওয়ান’-এ অভিনয় করেছেন শাহরুখ। তাঁর বিপরীতে নায়িকা হিসেবে দেখা যাবে দক্ষিণী অভিনেত্রী নয়নতারাকে। এখবর আগেই জানা গিয়েছিল। আগাম ঝলকে অ্যাকশনের মেজাজে দীপিকা পাড়ুকোনকেও দেখা যায়। ছবিতে ক্যামিও চরিত্রে রয়েছেন দীপিকা। স্বল্প সময়েই দর্শকদের মন জয় করেছেন তিনি। তবে ‘জওয়ান’ সিনেমা যেন শুধুই শাহরুখ ভক্তদের সেলিব্রেশন। অ্যাটলির পরিচালনায় অ্যাকশন হিরো হওয়ার সাধ ভালভাবেই মিটিয়েছেন বলিউড বাদশা।

[আরও পড়ুন: এক সময় ছিলেন ভুটানের রাজার বিশ্বস্ত সৈনিক, ‘জওয়ান’ শাহরুখের ‘জুজু’র গল্প জানেন?]

সাতটি বদলের বিনিময়ে সেন্সরের U/A সার্টিফিকেট পেয়েছে ‘জওয়ান’। শোনা গিয়েছে, ছবিতে যে আত্মহত্যার দৃশ্য রয়েছে, তার সময় কমানো হয়েছে। মাথা কেটে ফেলার মতো দৃশ্য বাদ দিতে বলা হয়েছে। ছবির একটি জায়গায় ভারতের মাননীয় রাষ্ট্রপতির কথা বলা হয়েছিল। তা বদল করে প্রদেশের প্রধান করা হয়েছে। ‘পয়দা হোকে’র মতো শব্দ সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। ‘উংলি করনা’র মতো শব্দ পালটে অন্য সংলাপ দেওয়া হয়েছে। NSG-র রেফারেন্স দেওয়া হয়েছিল ছবিতে। তাও দেখা যায়নি।

সে যাই হোক, এখন ‘জওয়ান’ ব্লকবাস্টার। শোনা যায়, মুক্তির দিনই ১২৫ কোটির ব্যবসা করেছিল কিং খানের ছবি। দ্বিতীয় ও তৃতীয় দিন ছবির আয় ছিল ১০৯ কোটি ও ১৪০ কোটি। চতুর্থ দিন অর্থাৎ রবিবারে সারা বিশ্বে ১৫৬ কোটি টাকা  আয় করেছে ‘জওয়ান’। তাতেই চারদিনে ছবির আয় ৫৩১ কোটি টাকা।

[আরও পড়ুন: শাহরুখের পর এবার অ্যাটলির ছবিতে আমির-সলমন! কপাল খুলবে দুই খানের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement