shono
Advertisement

‘মশার কবলে গোটা শহর’, জ্বর জ্বর ভাব, মাথা ব্যথা, শ্রীলেখা কি ডেঙ্গু আক্রান্ত?

উপসর্গ নিয়ে একটু চিন্তিত অভিনেত্রী।
Posted: 07:03 PM Aug 28, 2023Updated: 07:03 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনেত্রী শ্রীলেখা মিত্র কি ডেঙ্গুতে আক্রান্ত? হ্য়াঁ, অভিনেত্রীর নতুন ফেসবুক পোস্ট দেখে রীতিমতো চিন্তায় তাঁর অনুরাগীরা। তবে জ্বর জ্বর ভাব এবং মাথা ব্যথা থাকলেও, তাঁর ডেঙ্গু হয়েছে কিনা, তা এখনও সুনিশ্চিত নয়। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার তিনি টেস্ট করাতে যাবেন, তাও লিখলেন তিনি। তবে উপসর্গ নিয়েই একটু চিন্তিত অভিনেত্রী।

Advertisement

শ্রীলেখার পোস্ট থেকেই জানা গিয়েছে, তাঁর মেয়ে ঐশী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। ভরতি ছিলেন হাসপাতালেও। তবে এখন ঐশী একেবারে সুস্থ। এখন তিনি নিজের শরীর খারাপ নিয়েই একটু চিন্তায় রয়েছেন।

শরীর খারাপ নিয়ে সোশ্য়াল মিডিয়া কী লিখলেন শ্রীলেখা?

‘ শহর যেন অসুস্থ আর মশার কবলে। মেয়ে ডেঙ্গি আক্রান্ত, একটু একটু করে সুস্থ হয়ে উঠছে। আমারও জ্বর জ্বর ভাব, সঙ্গে মারাত্মক মাথার যন্ত্রণা। দয়া করে নিজেদের পরীক্ষা করিয়ে নিন যদি ডেঙ্গির কোনওরকম উপসর্গ থাকে’।

[আরও পড়ুন: চাঁদে জমি কিনলেন পরিচালক শুভ্রজিৎ মিত্র! সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন চুক্তিপত্র]

শ্রীলেখার এই পোস্ট দেখে রীতিমতো উদ্বিগ্ন তাঁর অনুরাগীরা। পোস্টের নিচেই অভিনেত্রীর সুস্থতা কামনা করেছেন সবাই। অনেকেই দ্রুত শ্রীলেখাকে পরীক্ষা করার পরামর্শও দিয়েছে।

ডেঙ্গুর মরশুমে পুরসভার চিন্তা রাস্তার দু’ধারের বাগান। শহরের উত্তর থেকে দক্ষিণে বাঁশের বেড়া দিয়ে গাছ লাগানো হয়েছে। সবচেয়ে বেশি গাছ বসেছে বালিগঞ্জ সার্কুলার রোড, আমহার্স্ট স্ট্রিট, এসএন ব্যানার্জি রোডে। বনসৃজন প্রকল্পের ঘিরে দেওয়া সে বাঁশের বেড়াতে থিকথিক করছে ডেঙ্গুর (Dengue Fever) মশার লার্ভা।

অভিযোগ, অধিকাংশ বাঁশের মাথায় গর্ত। সেখানেই জমছে বৃষ্টির জল। বারবার বলা সত্ত্বেও বনসৃজন প্রকল্পের কর্মীরা তা নিয়মিত পরিষ্কার করছে না। ইতিমধ্যেই শহরের একাধিক বড় পুজোর প‌্যান্ডেলের কাজ শুরু হয়ে গিয়েছে। পুরসভার চিন্তা বাড়িয়েছে সেই সব প‌্যান্ডেলের বাঁশও। কলকাতা পুরসভার মুখ‌্য পতঙ্গবিদ দেবাশিস বিশ্বাস জানিয়েছেন, ভার্টিকালি বা লম্বালম্বি বাঁশ থাকলে উপরের গর্তটায় বৃষ্টির জল জমছে। তাতেই ডিম পাড়ছে এডিস ইজিপ্টাই।

[আরও পড়ুন: ফের শঙ্করের ভূমিকায় দেব, কমলেশ্বরের হাত ধরে আসছে চাঁদের পাহাড় ৩? জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement