shono
Advertisement

‘সাথী’র বিজয় থেকে টলিউডের ‘বস’! ইন্ডাস্ট্রিতে ২১ বছর কাটিয়ে আবেগঘন জিৎ

সব কৃতীত্ব দিলেন ভক্তদের।
Posted: 04:50 PM Jun 14, 2023Updated: 04:50 PM Jun 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা ইন্ডাস্ট্রিতে ২১টি বসন্ত পার করে ফেললেন জিৎ। গত দু’ দশকের ফিল্মি কেরিয়ারে চড়াই-উতরাইয়ের সাক্ষী থেকেছেন বটে! কিন্তু বর্তমানে কোনওরকম আপোস না করেই জিৎ নিজের শর্তে সিনেমা রিলিজ করেন। বাংলার বাণিজ্যিক সিনেমায় যে জিতের অবদান গুরুত্বপূর্ণ।

Advertisement

শুরুটা হয়েছিল ২০০২ সালের ১৪ জুন। হরনাথ চক্রবর্তীর হাত ধরে টলিউডে ‘বিজয়’ চরিত্রে আত্মপ্রকাশ। সেই ‘সাথী’ বাংলা সিনে ইন্ডাস্ট্রির বক্সঅফিসে যে, আজও অন্যতম মাইলফলক হিসেবে রয়ে গিয়েছে তা বোধহয় অস্বীকার করার কোনও অবকাশই নেই। টানা ২৫ সপ্তাহ হাউজফুল শো উপহার দিয়েছিল ‘সাথী’। ফিল্মি কেরিয়ারের গোড়াতেই সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছিলেন জিৎ। তারপর থেকে আর ফিরে তাকাতে হয়নি।

‘সাথী’র বিজয় থেকে টলিউডের ‘বস’ হয়ে উঠেছেন জিৎ। গত ২ দশকে ৫৫টি সিনেমায় অভিনয় করেছেন। যার মধ্যে কুড়িটির বেশি ব্লকবাস্টার এবং একাধিক সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন টলি পর্দার ‘বস’। এবার ইন্ডাস্ট্রিতে ২১ বছর কাটিয়ে আবেগঘন টুইট করলেন জিৎ।

বাংলা সিনে ইন্ডাস্ট্রির উদ্দেশে লিখলেন, “তোমার সঙ্গে ২১ বছর পার করলাম। মনে হচ্ছে যেন, এই সবে শুরু। এখনও আমার মনে অনেক স্বপ্ন, আকাঙ্ক্ষা রয়েছে। তবে উদ্দেশ্য একটাই- আপনাদের বিনোদন দেওয়া। যাঁরা এই সফরে আমার সঙ্গ দিয়েছেন। তাঁদের প্রত্যেককে অসংখ্য ধন্যবাদ। ধন্যবাদ ঈশ্বরকেও।”

[আরও পড়ুন: জবরদস্তি শাহরুখের গালে চুমু মহিলার! ‘জেলে ভরা হোক ওকে…’, উঠল দাবি]

প্রসঙ্গত, সম্প্রতি জিৎ অভিনীত ‘চেঙ্গিজ’ মুক্তি পেয়েছে সর্বভারতীয় স্তরে। বক্সঅফিসে ব্যবসাও করেছে। এরপরই স্ত্রী মোহন এবং মেয়ে নবন্যাকে নিয়ে বিদেশ ট্যুরে যান জিৎ। বর্তমানে ‘মানুষ’ ছবির কাজে ব্যস্ত। মঙ্গলবার আবার রুক্মিণী মৈত্রকে নিয়ে ‘বুমেরাং’ নামে নতুন সিনেমার ঘোষণা করেন জিৎ। যেখানে টেলিপর্দার জনপ্রিয় নায়িকা দেবচন্দ্রিমাকেও দেখা যাবে।

[আরও পড়ুন: মুক্তির আগেই ঝকমারি! সাড়ে ৫ কোটির ব্যবসা, চড়া দামে বিকোচ্ছে ‘আদিপুরুষ’-এর টিকিট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement