shono
Advertisement

IPL-এর মাঠে কুকুরকে লাথি, ‘মানবতা কোথায়?’, মোদির কাছে কড়া পদক্ষেপের আর্জি স্বস্তিকার

নরেন্দ্র মোদি স্টেডিয়ামের ঘটনায় তীব্র প্রতিবাদ অভিনেত্রীর।
Posted: 07:16 PM Mar 27, 2024Updated: 07:16 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএল ম্যাচ চলাকালীন হঠাৎ কুকুর ঢুকে যাওয়ায় বিপাকে পড়েন নিরাপত্তারক্ষীরা। সারমেয়কে মাঠ থেকে বের করতে গিয়ে বেগ পেতে হয় তাঁদের। কিন্তু তাড়াতে গিয়ে এমন অমানবিক কর্মকাণ্ড করে বসেন কর্তব্যরত ওই নিরাপত্তারক্ষীরা, যা নিয়ে তোলপাড় সোশাল মিডিয়া। সারমেয়কে লাথি মারার ঘটনায় গর্জে উঠলেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

Advertisement

স্বস্তিকা বরাবর পশু হিংসার ঘটনায় প্রতিবাদে মুখর হন। এবারও তার অন্যথা হল না। নরেন্দ্র মোদি স্টেডিয়ামের ঘটনা নজর এড়ায়নি অভিনেত্রীর। সেই ভিডিও শেয়ার করেই স্বস্তিকা লিখেছেন, “সদ্য এই হৃদয় বিদারক ভিডিওটা দেখলাম। আইপিএলের মাঠে যেখানে একটি কুকুরকে এমনভাবে লাথি মারা হচ্ছে যেন সেটা কোনও প্রাণী নয়, বস্তু। পশুদের এভাবে মারধর করাটা কবে থেকে বিনোদন হয়ে দাঁড়িয়েছে? এরকম নিষ্ঠুর কাজকর্ম থেকে কেউ কীভাবে আনন্দ পায়? সমাজ থেকে বোধহয় মানবিকতা হারিয়ে গিয়েছে। শুধুই অন্ধকার, শূন্য… যেখানে অবলা প্রাণীদের উপর মারধর, অত্যাচার করাটা স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে।”

[আরও পড়ুন: কঙ্গনাকে ‘যৌনকর্মী’ বলে কটাক্ষ! কং নেত্রী সুপ্রিয়াকে শোকজ নির্বাচন কমিশনের]

রবিবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গুজরাট টাইটান্স বনাম মুম্বই ইন্ডিয়ান্সের খেলা চলছিল। মুম্বই অধিনায়ক হার্দিক পান্ডিয়া যখন বল করতে যাচ্ছিলেন, তখনই আচমকা মাঠে একটি কুকুর ঢুকে পড়ে। যার জন্য ম্যাচও কিছুক্ষণ বন্ধ ছিল। শেষপর্যন্ত গ্রাউন্ডকিপার কুকুরটিকে ধরে ফেলেন। ভিডিওতে দেখা গিয়েছে, কুকুরকে ধরতে গিয়ে তাকে লাথি মারে নিরাপত্তরক্ষীরা। এমন ভিডিওই হইচই ফেলে দিয়েছে নেটপাড়ায়। আর সেই প্রেক্ষিতেই পোস্টে স্বস্তিকার সংযোজন, “বেচারা কুকুরটা কতটা ব্যথা পেল, কতটা ভয় পেল, সেসব বিবেচনা না করেই যেভাবে লাথি মেরে ওকে তাড়ানো হচ্ছে, তা ধারণার বাইরে। এই বর্বরতা, নিষ্ঠুরতার বিরুদ্ধে গর্জে ওঠার সময় এসেছে আমাদের। অবলা প্রাণীগুলোর হয়ে ন্যায়ের দাবি করছি। এটা মোটেই স্বাভাবিক নয়। দয়া করে উপযুক্ত পদক্ষেপ করুন।” এই পোস্টে নরেন্দ্র মোদি, মানেকা গান্ধি, পেটা ইন্ডিয়াকে ট্যাগ করে কড়া পদক্ষেপের আর্জি জানিয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। এর আগে বরুণ ধাওয়ানও এই ঘটনার প্রতিবাদ করেছিলেন।

[আরও পড়ুন: নাড্ডার থেকে টিপস নিচ্ছেন কঙ্গনা, ভোটের ময়দানে কোমর বেঁধে নামতে প্রস্তুত ‘ক্যুইন’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement