shono
Advertisement

‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে হতে পারে তুলকালাম কাণ্ড, তামিলনাড়ুতে সতর্কবার্তা গোয়েন্দাদের

এদিকে জেএনইউতে ছবির স্পেশ্যাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করেছিল ABVP।
Posted: 01:43 PM May 03, 2023Updated: 01:43 PM May 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) মুক্তি পেলে তুলকালাম কাণ্ড হতে পারে তামিলনাড়ুতে। এমনই খবর নাকি গোয়েন্দা দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে। তাই বাঙালি পরিচালক সুদীপ্ত সেন পরিচালিত ছবি ঘিরে সে রাজ্যে বাড়তি সতর্কতা অবলম্বন করা হচ্ছে বলেই খবর।

Advertisement

আগামী শুক্রবার অর্থাৎ ৫ মে ‘দ্য কেরালা স্টোরি’ মুক্তি পাবে। ছবির ট্রেলার মুক্তির পরই তুঙ্গে বিতর্ক। অভিযোগ, ট্রেলারে দেখানো হয়েছে, কেরল থেকে ৩২ হাজার মহিলা নিখোঁজ হয়ে যান, যাঁরা পরবর্তীতে জঙ্গিগোষ্ঠী আইসিসে যোগ দেন। ছবির মাধ্যমে সংঘ পরিবার কেরলের ধর্ম নিরপেক্ষ পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে, এমনই অভিযোগ তোলেন কেরলের মুখ্যমন্ত্রীর পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। সেই সঙ্গে কেরল সরকার এবং কংগ্রেসের তরফে ছবিটি সে রাজ্যে নিষিদ্ধ করার দাবিও তোলা হয়েছে। ছবির নির্মাতাদের বিরুদ্ধে তোপ দাগেন কংগ্রেস নেতা শশী থারুরও। বলে দেন, বাস্তবকে ভুলভাবে ফুটিয়ে তোলা হচ্ছে। বাকস্বাধীনতার অপব্যবহার করা হচ্ছে।

[আরও পড়ুন: ফ্যানের সেলফি তোলার চেষ্টা, বিমানবন্দরে মেজাজ হারালেন শাহরুখ খান]

এসবের মধ্যেই ‘দ্য কেরালা স্টোরি’র পক্ষে সুর চড়ান পরিচালক সুদীপ্ত সেন, প্রযোজক বিপুল শাহ। তাঁদের দাবি, ছবিতে কেরল কিংবা মুসলিমদের বিরুদ্ধে কোনও প্রসঙ্গ নেই। তাঁদের নিশানায় শুধু সন্ত্রাসবাদীরা। ছবির মুক্তি স্থগিত রাখতে সুপ্রিম কোর্টেও মামলা দায়ের হয়েছিল। কিন্তু গত মঙ্গলবার শীর্ষ আদালতের পক্ষ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়, ‘দ্য কেরালা স্টোরি’ সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। তাই এই ছবির মুক্তি আটকানো যাবে না।

চারপাশে যখন এতকিছু হচ্ছে তখন জেএনইউ বিশ্ববিদ্যালয়ে স্পেশ্যাল স্ক্রিনিং করে দেখানো হল ‘দ্য কেরালা স্টোরি’। আর তার আয়োজক ছিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP)। কেরল বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন পিনারাই বিজয়নের মন্তব্যকে দ্বিচারিতা বলে কটাক্ষ করেছেন।

[আরও পড়ুন: ‘মেট গালা’য় অপমান! আলিয়া ভাটকে ঐশ্বর্য রাইয়ের নামে ডাকল মার্কিন সাংবাদিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement