shono
Advertisement
RG Kar Protest

সনাতন দিন্দার পর প্রদোষ পাল, RG Kar-এর প্রতিবাদে চারুকলা পর্ষদের পদ ছাড়লেন চিত্রশিল্পী

ফেসবুকে নিজের পদত্যাগ পত্র শেয়ার করেছেন তিনি।
Published By: Suparna MajumderPosted: 11:56 AM Sep 11, 2024Updated: 05:06 PM Sep 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের প্রতিবাদে (RG Kar Protest) রাজ্য চারুকলা পর্ষদের সদস্যপদ ছেড়েছেন চিত্রকর সনাতন দিন্দা। এবার সেই পথে হাঁটলেন আরেক শিল্পী। তরুণী চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদে এবার চারুকলা পর্ষদের সদস্যপদ ছাড়লেন প্রদোষ পাল। ফেসবুকে নিজের পদত্যাগ পত্রও শেয়ার করেছেন তিনি।

Advertisement

ছবি: ফেসবুক

মঙ্গলবার নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন চিত্রশিল্পী। তাতে রাজ্য চারুকলা পর্ষদের সভাপতি যোগেন চৌধুরীকে উদ্দেশ করে জানিয়েছেন, ২০১১ সাল থেকে তিনি পর্ষদের সদস্য। গত ১৩ বছরে বহু কাজের সুযোগ পেয়েছেন। বিশেষ করে প্রকাশনা বিভাগের সঙ্গে যুক্ত থেকে।

 

[আরও পড়ুন: ‘যার কাছে মহিলারা নিরাপদ…’, অস্থির সময়ে স্বামী স্বর্ণেন্দুকে নিয়ে গর্বিত শ্রুতি]

এর পরই শিল্পী লেখেন, "সাম্প্রতিক আর জি কর হাসপাতালের ঘটনাকে কেন্দ্র করে অগণিত মানুষের মতো আমার মনও ভালো নেই। সমাজ সচেতন মানুষ হিসেবে আমিও পারি না এর থেকে নিজেকে বিচ্ছিন্ন রাখতে। এই মুহূর্তে পশ্চিমবঙ্গ, ভারতবর্ষ তথা বিশ্বের অগণিত মানুষের যা দাবি, আমার দাবি একই, ঘটনার প্রকৃত সত্য প্রকাশ্যে আসুক, নেপথ্যের দোষীরা যথোপযুক্ত শাস্তি পাক। স্বাভাবিকভাবেই এমতাবস্থায় এই সরকারের কোনও পর্ষদের সঙ্গে আমার নাম যুক্ত থাকুক চাই না। আমার একান্ত অনুরোধ, রাজ্য চারুকলা পর্ষদের সদস্য পদ থেকে আমার নামটি বাদ দেওয়া হোক। আজ থেকে এই বিভাগের কোনও সদস্য পদে থাকতে চাই না। আমার আবেদন মঞ্জুর হলে বাধিত থাকব।"

নিজের পোস্টের ক্যাপশনে দীর্ঘ বিবৃতি দিয়েছেন প্রদোষ পাল। যার শুরুতে তিনি লিখেছেন, "কয়েকটি কথা না বললে নয়। চারকলা পর্ষদ সম্পর্কিত নানান কুৎসা দেখে বুঝেছি কিছুই না জেনে এক শ্রেণি কোনও বিদ্বেষ বা হিংসা থেকে কথাগুলো বলছে। দুর্ভাগ্যজনক ব্যাপার এরা সবাই আমার ঘনিষ্ঠ এবং চেনা জানা। সবাই সব জানার পরও সীমাহীন মিথ্যাচার ও কুৎসার বিরাম নেই। 'অভয়া'র প্রতিবাদকে সামনে রেখে এই শ্রেণির উত্থান ভবিষ্যত সমাজ, বিশেষ করে শিল্প সমাজের পক্ষে খুবই বিপজ্জনক। আর যাই হোক এদের দ্বারা মানুষের কোনও মঙ্গল হওয়া সম্ভব নয়।" নিজের বক্তব্যে সভাপতি হিসেবে যোগেন চৌধুরীর প্রশংসাও করেছেন শিল্পী।

[আরও পড়ুন: নবান্নে মুখ্যমন্ত্রী-ঋতাভরী সাক্ষাৎ, টলিউডের যৌন হেনস্তার তদন্তে এবার অরাজনৈতিক কমিটি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডের প্রতিবাদে রাজ্য চারুকলা পর্ষদের সদস্যপদ ছেড়েছেন চিত্রকর সনাতন দিন্দা।
  • এবার সেই পথে হাঁটলেন আরেক চিত্রশিল্পী প্রদোষ পাল।
Advertisement