shono
Advertisement

শাঁখা-পলা পরে TET দিতে বাধা! কলকাতা হাই কোর্টে দায়ের জনস্বার্থ মামলা

চলতি সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা।
Posted: 01:48 PM Dec 20, 2022Updated: 01:48 PM Dec 20, 2022

স্টাফ রিপোর্টার: সম্প্রতি সম্পন্ন হয়েছে প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা। আর তাতে হাতে শাঁখা-পলা পরে পরীক্ষায় অংশ নিতে গিয়ে বাধাপ্রাপ্ত হন এক গৃহবধূ তথা টেট (TET) পরীক্ষার্থী। তাঁকে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি বলেও অভিযোগ। যা নিয়ে এবার মামলা গড়াল কলকাতা হাই কোর্টে। দায়ের হল জনস্বার্থ মামলা।

Advertisement

গত ১১ ডিসেম্বর পাঁচবছর পর রাজ্যে টেট হয়। কড়া নিরাপত্তাবেষ্ঠনীতে নেওয়া হয় পরীক্ষা। মৌমিতা চক্রবর্তী নামে এক টেট পরীক্ষার আয়োজনে বাড়াবাড়ি অভিযোগ করেছিলেন। তিনি অভিযোগ করেন যে, শাঁখা-পলা খুলে পরীক্ষা কেন্দ্রে যেতে বলা হয়েছিল তাঁকে। সেই কারণেই হাই কোর্টের জনস্বার্থ মামলা দায়ের করেছেন ওই পরীক্ষার্থী মৌমিতা চক্রবর্তী। চলতি সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে।

[আরও পড়ুন: অন্য মামলায় পুলিশি হেফাজত, এখনই অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে পারছে না ইডি]

মামলায় অভিযোগ, টেট পরীক্ষাকেন্দ্রে ঢুকতে হিন্দু গৃহবধূদের হাতের শাঁখা-পলা খুলতে হয়েছে। যাঁরা খোলেননি তাঁরা ঢুকতে পারেননি। পরীক্ষা দিতে পারেননি। মামলায় মামলাকারীর তরফে জাতীয়তাবাদী আইনজীবী কাউন্সিলের সাধারণ সম্পাদিকা পারমিতা দে’র দাবি, কমিশনের  সিদ্ধান্তের ফলে টেট পরীক্ষা দিতে পারেননি মৌমিতা। তাঁর যে ক্ষতি হল তা কে মেটাবে? এই নিয়ে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান গৌতম পালের বিরুদ্ধে বিধাননগর দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করেছেন মামলাকারী।

[আরও পড়ুন: অবৈধ বালি পাচার রুখতে গিয়ে আক্রান্ত ভূমি দপ্তরের আধিকারিকরা, হামলা পুলিশের গাড়িতেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement