shono
Advertisement

যোগীমন্ত্রে দু’দিনে গারদে ৮০০ ‘রোমিও’

চব্বিশ ঘন্টায় সক্রিয় থাকবে মহিলাদের হেল্পলাইন ১০৯০ । The post যোগীমন্ত্রে দু’দিনে গারদে ৮০০ ‘রোমিও’ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:37 AM Mar 23, 2017Updated: 02:21 PM Dec 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রী যোগী  আদিত্যানাথের নেতৃত্বে নতুন সরকার আসার পর ভোল পাল্টে এবার আইন-শৃঙ্খলা পরিস্থিতির শোচনীয় অবস্থা ফেরানোর উদ্যোগ নিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ। গত ২ দিনে ইভ-টিজার ও মহিলাদের উত্যক্ত করার অভিযোগে ৮০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। রাজ্য পুলিশের ডিজি, দলজিত চৌধুরি জানিয়েছেন, মুখ্যমন্ত্রী নির্দেশ মতো ইভ-টিজিং রুখতে একটি বিশেষ স্কোয়াড গঠন করা হয়েছে। ইভ-টিজারদের সতর্ক করা ও কাউন্সেলিং করা হবে বলেও জানিয়েছেন তিনি। ডিজি আরও জানিয়েছেন, চব্বিশ ঘন্টায় সক্রিয় থাকবে মহিলাদের হেল্পলাইন ১০৯০। সদ্য গঠিত অ্যান্টি ইভ-টিজিং স্কোয়াডে বেশ কয়েকজন মহিলা পুলিশ অফিসারও রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

[গিনেস বুকে রাহুল গান্ধীর নাম উঠুক, আবেদন পড়ুয়ার]

উত্তরপ্রদেশের ২১তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর থেকেই জোরকদমে কাজ শুরু করে দিয়েছেন যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশে মহিলাদের ইভ-টিজিং ও ধর্ষণের মাত্রা দিনের পর দিন বেড়েই চলেছে। তাই সে বিষয়টিও কড়া হাতে দমন করতে বদ্ধপরিকর মুখ্যমন্ত্রী।  মহিলাদের নিরাপত্তার জন্য তিনি ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’ তৈরি করার নির্দেশ দিয়েছিলেন। এর ফলে এক দল পুলিশ কলেজ, শপিং মলের মতো এলাকায় যে কোনও সময় অতর্কিতে নজরদারি চালাবে। মহিলাদের সঙ্গে কোনওরকম অপ্রীতিকর ব্যবহার নজরে পড়লেই পুলিশের কোপে পড়তে হবে ইভ-টিজারকে।

[পাকাপাকিভাবে রদ হতে চলেছে ফাঁসির সাজা, সবুজ সংকেত কেন্দ্রর]

 

The post যোগীমন্ত্রে দু’দিনে গারদে ৮০০ ‘রোমিও’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement