shono
Advertisement
Lionel Messi

মেসির প্রত্যাবর্তনেও জয় অধরা, আর্জেন্টিনার তারকার তোপে ভেনেজুয়েলার 'জঘন্য' মাঠ

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে শেষ মুহূর্তের গোলে জয় পেল ব্রাজিল।
Published By: Arpan DasPosted: 01:48 PM Oct 11, 2024Updated: 01:48 PM Oct 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকার ফাইনালের পর দেশের জার্সিতে মাঠে ফিরলেন লিওনেল মেসি। কিন্তু সেই প্রত্যাবর্তনে জয় এল না। ভেনেজুয়েলার বিরুদ্ধে এগিয়ে গিয়েও ১-১ গোলে আটকে গেল আর্জেন্টিনা। ম্যাচের পর মেসির তোপে ভেনেজুয়েলার মাঠের পরিস্থিতি। অন্যদিকে শেষ মুহূর্তের গোলে জয় পেল ব্রাজিল।

Advertisement

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে শীর্ষেই রয়েছে আর্জেন্টিনা। কিন্তু ভেনেজুয়েলার যে মাঠে এদিন মেসিরা নামেন, তা একপ্রকার জলে ডুবে ছিল। বল প্রায়ই আটকে যাচ্ছিল। এই পরিস্থিতিতে মেসির থেকে 'ম্যাজিক' দেখা যায়নি। তবুও ১৩ মিনিটে এগিয়ে যায় নীল-সাদা জার্সিধারীরা। মেসির ফ্রি-কিক ভেনেজুয়েলার গোলকিপার ক্লিয়ার করার চেষ্টা করলে, তা চলে আসে ওটামেন্ডির পায়ে। ফাঁকা গোলে বল ঠেলে দেন আর্জেন্টিনার অভিজ্ঞ ডিফেন্ডার।

ম্যাচের ৬৫ মিনিটে গোল শোধ করেন ভেনেজুয়েলার রন্ডন। বাঁদিক থেকে ভেসে আসা বল হেডে জালে জড়িয়ে দেন তিনি। কোপা আমেরিকা জয়ীদের দলের প্রধান গোলকিপার এমি মার্টিনেজ নির্বাসিত থাকায় সুযোগ পেয়েছিলেন জেরোনিমো রুলি। তিনি কয়েকটি ভালো সেভ করেন। কিন্তু মাঠের কারণে চেনা ফুটবল খেলতে পারেনি আর্জেন্টিনা। ম্যাচের পর মেসি বলেন, "আমরা যেভাবে খেলতে চেয়েছিলাম, মাঠের জন্য সেভাবে খেলতে পারিনি। এরকম ম্যাচের জন্য আমরা তৈরি ছিলাম না।" এতদিন পর মাঠে ফিরে তাঁর বক্তব্য, "মাঠে ফিরে খুশি। কিন্তু এভাবে খেলা যায় না। মাঠটা জঘন্য ছিল।"

অন্যদিকে জয়ে ফিরল ব্রাজিল। সাম্প্রতিক সময়ে একেবারেই ছন্দে নেই রদ্রিগোরা। তবু চিলিকে হারিয়ে তাঁরা উঠে এলেন চতুর্থ স্থানে। চোটের জন্য দলে নেই অ্যালিসন, ভিনিসিয়াসরা। সুযোগ পেয়েছিলেন অনেক নতুন ফুটবলার। এদিন প্রথমেই ভার্গাসের গোলে এগিয়ে যায় চিলি। প্রথমার্ধের সংযুক্তি সময়ে ব্রাজিলকে সমতা ফেরান ইগর জেসুস। যার এদিনই অভিষেক হল। গোটা ম্যাচ জুড়ে আধিপত্য রাখলেও জয়ের গোল পাওয়ার জন্য অপেক্ষা করতে হল ৮৯ মিনিট পর্যন্ত। বক্সের কোনা থেকে গোল করে সেলেকাওদের জয় এনে দেন আরেক তরুণ তুর্কি লুইজ হেনরিক। ব্রাজিল ম্যাচ জেতে ২-১ গোলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোপা আমেরিকার ফাইনালের পর মাঠে ফিরলেন লিওনেল মেসি। কিন্তু সেই প্রত্যাবর্তনে জয় এল না।
  • ভেনেজুয়েলার বিরুদ্ধে এগিয়ে গিয়েও ১-১ গোলে আটকে গেল আর্জেন্টিনা।
  • ম্যাচের পর মেসির তোপে ভেনেজুয়েলার মাঠের পরিস্থিতি।
Advertisement