shono
Advertisement
Copa America 2024

মার্টিনেজের গোলে চিলিকে হারাল আর্জেন্টিনা, কোপার কোয়ার্টার ফাইনালে মেসিরা

স্বস্তির জয় আর্জেন্টিনার। বিশ্বজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ ত্রাতা হয়ে ধরা না দিলে জিততই না গতবারের কোপা চ্যাম্পিয়নরা। ৮৮ মিনিটে লাওতারো মার্টিনেজ গোল করেন নীল-সাদা জার্সিধারীদের হয়ে।
Published By: Krishanu MazumderPosted: 08:33 AM Jun 26, 2024Updated: 02:32 PM Jun 26, 2024

আর্জেন্টিনা-১ চিলি-০
(মার্টিনেজ)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
নিউ জার্সির এই মাঠেই ২০১৬ সালের কোপা আমেরিকা ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হার মেনেছিল আর্জেন্টিনা (Argentina)। তার পরে অবসর ঘোষণা করেছিলেন লিও মেসি। তার পরের ঘটনা ইতিহাস। সেই অভিশপ্ত মেটলাইফ স্টেডিয়ামেই চিলিকে মাটি ধরিয়ে কোপা আমেরিকার (Copa America 2024) কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল গতবারের কোপা চ্যাম্পিয়নরা। দিনান্তে স্বস্তির জয়ে হাসছেন মেসিরা (Lionel Messi)।
লাওতারো মার্টিনেজ জয়সূচক গোল করে নায়ক হলেও, নীল-সাদা জার্সিধারীদের বারের নীচে এমি মার্টিনেজের ছায়া যদি দীর্ঘ থেকে দীর্ঘতর হয়ে ধরা না দিত, তাহলে ম্যাচটা হয়তো হারতে হতো আর্জেন্টিনাকে। কিন্তু ৮৮ মিনিটে সেই মাহেন্দ্রক্ষণ। লাওতারো মার্টিনেজ গোল করলেন। অভিশপ্ত মাঠে শাপমুক্তি ঘটালেন। তাঁর গোলেই কোপায় দ্বিতীয় জয় পেল আর্জেন্টিনা। প্রথম ম্যাচে নীল-সাদা জার্সিধারীরা হারিয়েছিল কানাডাকে। গ্রুপে শীর্ষে আর্জেন্টিনা। 
কানাডার বিরুদ্ধে লিও মেসি গোল নষ্ট করেছিলেন। এদিনও এলএম ১০ সুযোগ নষ্ট করেন। অবশ্য তাঁকে বন্দি করে রেখেছিল চিলি। কড়া নজর এড়িয়েও ৩৬ মিনিটে মেসির শট চিলির পোস্টে লেগে প্রতিহত হয়। পরে আবার ৬৮ মিনিটে তিনি সুযোগ নষ্ট করেন। 

Advertisement

[আরও পড়ুন: মর্মান্তিক! হঠাৎ হাত ফসকাল ট্রেডমিলে, বহুতলে জিমের জানলা গলে পড়ে মৃত্যু তরুণীর!]


প্রথমার্ধে চিলির গোল লক্ষ্য করে একাধিক শট নিয়েছিল আর্জেন্টিনা। ৭০ মিনিটে অবশ্য খেলার ছবি বদলে যেতে পারত। আর্জেন্টিনার গোলকিপার এমি মার্টিনেজ সেই সময়ে ত্রাতা হয়ে ধরা দেন। গতবারের কোপা থেকে কাতার বিশ্বকাপ, এবারের কোপাতেও মার্টিনেজ নীল-সাদা জার্সিধারীদের বারের নীচে অপ্রতিরোধ্য হয়ে উঠছেন। দুটো ম্যাচ খেলে ফেললেও গোল হজম করেনি গতবারের কোপা চ্যাম্পিয়নরা। সৌজন্যে এমি মার্টিনেজ।

আর্জেন্টিনাকে গোলের জন্য অপেক্ষা করতে হয় ৮৮ মিনিট পর্যন্ত। বক্সের ভিতরে জটলা থেকে বল পেলে গোল করেন মার্টিনেজ। সেই গোলে স্বস্তি ফেরে আর্জেন্টাইন সমর্থকদের।  
গ্রুপ এ-তে দুটি ম্যাচ জিতে আর্জেন্টিনার পয়েন্ট ৬। কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা। এখনও অবশ্য একটি ম্যাচ বাকি রয়েছে নীল-সাদা জার্সিধারীদের। পেরুর বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ খেলবে স্কালোনির দল।  

[আরও পড়ুন: পোল্যান্ডের সঙ্গে ড্র করে ইউরোর নকআউটে ফ্রান্স, অস্ট্রিয়ার কাছে হার ডাচদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউ জার্সির এই মাঠেই ২০১৬ সালের কোপা আমেরিকা ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হার মেনেছিল আর্জেন্টিনা (Argentina)।
  • তার পরে অবসর ঘোষণা করেছিলেন লিও মেসি।
  • সেই অভিশপ্ত মেটলাইফ স্টেডিয়ামেই চিলিকে মাটি ধরিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল গতবারের কোপা চ্যাম্পিয়নরা।
Advertisement