shono
Advertisement
Barcelona

লা লিগায় দাপুটে জয় বার্সেলোনার, ইপিএলে ১০ জনের আর্সেনালের সঙ্গে শেষ মুহূর্তে ড্র ম্যান সিটির

অন্যদিকে ইটালির রুদ্ধশ্বাস মিলান ডার্বিতে ইন্টার মিলানকে পরাস্ত করল এসি মিলান।
Published By: Arpan DasPosted: 08:47 AM Sep 23, 2024Updated: 08:47 AM Sep 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরোপীয় ফুটবলের ভরা মরশুম। লা লিগা থেকে ইপিএল, জমে উঠেছে সেরা ক্লাবগুলোর লড়াই। স্পেনে ফিরে আসছে লিওনেল মেসির পুরনো ক্লাব বার্সেলোনার দাপট। অন্যদিকে ইংল্যান্ডের লিগে ১০ জনের আর্সেনাল রুখে দিল ইপিএল চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটিকে। ইটালির সিরি আ-র মিলান ডার্বিতে জয় পেল এসি মিলান।

Advertisement

গত মরশুম একেবারেই ভালো যায়নি বার্সেলোনার। কিন্তু জার্মান কোচ হ্যান্সি ফ্লিকের অধীনে ফুল ফোটাচ্ছেন লামিনে ইয়ামালরা। এদিন তাঁরা ৫-১ গোলে উড়িয়ে দিলেন ভিয়ারিয়ালকে। বার্সার হয়ে দুটি করে গোল করলেন রবার্ট লেওয়ানডস্কি ও রাফিনহা। লেওয়ানডস্কির কাছে হ্যাটট্রিকের সুযোগ ছিল। কিন্তু তিনি পেনাল্টি মিস করেন। বার্সেলোনার আরেকটি গোল তোরের। এদিন গোল না পেলেও অ্যাসিস্ট করেন ইয়ামাল। ভিয়ারিয়ালের একটি গোল আয়োজে পেরেজের। লিগ টেবলে বার্সেলোনা এই মুহূর্তে ১৮ পয়েন্ট নিয়ে একে রয়েছে। ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল।

ইপিএলে ধুন্ধুমার লড়াই ছিল গতবারের লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি ও রানার্স আর্সেনালের মধ্যে। মাত্র ২ পয়েন্টের জন্য গতবার লিগ হাতছাড়া হয়েছিল গানার্সদের। এবারও শক্তিশালী দল গড়েছে তারা। কিন্তু সিটির বিরুদ্ধে এগিয়ে গিয়েও জয় পেল না আর্সেনাল। বরং শেষ মুহূর্তের গোলে সমতা ফেরায় পেপ গুয়ার্দিওয়ালার ক্লাব। যদিও গোটা দ্বিতীয়ার্ধ আর্সেনাল খেলেছে ১০ জনে। খেলার ফল ২-২।

৯ মিনিটে এর্লিং হালান্ডের গোলে এগিয়ে যায় সিটি। ২২ মিনিটে ক্যালাফিওরির গোলে সমতায় ফেরে আর্সেনাল। বিরতির ঠিক আগে গ্যাব্রিয়েলের গোলে এগিয়েও যায় তারা। এরপরই লাল কার্ড দেখেন ট্রোসার্ড। একজন কম নিয়েই গোটা দ্বিতীয়ার্ধ সিটির একের পর এক আক্রমণ সামলাতে থাকে তারা। যদিও শেষ রক্ষা হয়নি। ম্যাচের শেষ দিকে জন স্টোনস গোল করে সিটিকে সমতায় ফেরান। ড্রয়ের ফলে ১৩ পয়েন্ট সংগ্রহ করে লিগ শীর্ষে রয়েছে ম্যান সিটি। অন্যদিকে ইটালির সিরি আ-তে রুদ্ধশ্বাস মিলান ডার্বিতে ইন্টার মিলাকে হারাল এসি মিলান। প্রথমে ১০ মিনিটে এসি মিলানকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ান পুলিসিচ। ২৭ মিনিটে সমতা ফেরান ইন্টারের ডিমার্কো। ৮৯ মিনিটে এসি মিলানকে জেতান গাব্বিয়া।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইউরোপীয় ফুটবলের ভরা মরশুম। লা লিগা থেকে ইপিএল, জমে উঠেছে সেরা ক্লাবগুলোর লড়াই।
  • স্পেনে ফিরে আসছে লিওনেল মেসির পুরনো ক্লাব বার্সেলোনার দাপট।
  • অন্যদিকে ইংল্যান্ডের লিগে ১০ জনের আর্সেনাল রুখে দিল ইপিএল চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটিকে।
Advertisement