shono
Advertisement
ISL 2024

নর্থইস্টের বিরুদ্ধে ‘বদলার’ ম্যাচে নামছে মোহনবাগান, শুরু থেকে খেলবেন ম্যাকলারেন?

শুধু জেতা নয়, গোল যাতে না খেতে হয়, সেদিকেও নজর থাকবে মোলিনার।
Published By: Arpan DasPosted: 10:07 AM Sep 23, 2024Updated: 10:07 AM Sep 23, 2024

দুলাল দে: কবে মাঠে নামবেন জেমি ম্যাকলারেন? অনেক কাঠ খড় পোড়ানোর পর এএফসি চ্যাম্পিয়ন্স লিগে রাভশনের বিরুদ্ধে বেঞ্চে জায়গা পেয়েছিলেন মোহনবাগানের তারকা ফুটবলার, ম্যাকলারেন। আর তাতেই আশা করা গিয়েছিল, সোমবার আইএসএলে নর্থ ইস্টের বিরুদ্ধে হয়তো শুরু থেকেই মাঠে নামবেন তিনি। কিন্তু রবিবার নিজেদের মাঠে প্র্যাকটিসের পরও নিশ্চিত করে বলা যাচ্ছে না, নর্থ-ইস্টের বিরুদ্ধে শুরু থেকেই মাঠে নামবেন তিনি। প্রতিপক্ষ সেই নর্থ-ইস্ট, যাদের কাছে ডুরান্ড ফাইনালে এগিয়ে থেকেও হারতে হয়েছিল মোলিনার দলকে। প্রথম ম্যাচে ঘরের মাঠে মুম্বইয়ের কাছে পয়েন্ট নষ্টর পর ফের সোমবার ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচ। আর স্বাভাবিকভাবেই সবুজ-মেরুন সমর্থকদের মনে প্রশ্ন উঠতে শুরু করেছে, ম্যাকলারেন যেহেতু ফিট হয়ে উঠেছেন, মোলিনা কি সোমবার শুরু থেকেই তাঁকে খেলাবেন?
এদিন, শুরুর দিকে সংবাদমাধ্যমকে মিনিট ১৫ প্র্যাকটিস দেখতে দিয়েছিলেন মোহনবাগান কোচ মোলিনা। তাতে অবশ্য আলাদা করে বোঝার কিছু নেই। শুরুর দিকে গা ঘামানোর জন্য যে সাধারণ সিচ্যুয়েশন প্র্যাকটিস হয়, দিমিত্রি, কামিংসদের সঙ্গে সেই প্র্যাকটিসই তিনি করছিলেন। যা দেখে বোঝাই যায়, খেলার জন্য পুরোপুরি ফিট তিনি। সাংবাদিক সম্মেলনেও নর্থ-ইস্টের বিরুদ্ধে ম্যাকলারেনের খেলার সম্ভাবনা নিয়ে জানতে চাওয়া মোলিনার কাছে। পরিস্কার জানতে চাওয়া হয়, শুরু থেকে মাঠে নামবেন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার? মোলিনা জানালেন, দলের অন্যদের সঙ্গে শনিবার ম্যাকলারেন যা প্র্যাকটিস করেছেন, তাতে তিনি খুশি। তবে ম্যাকলারেনের জন্য আলাদা করে খুশির কোনও সম্পর্ক নেই। দলের অন্যান্য ফুটবলারদের প্র্যাকটিস দেখেও তিনি একই রকম খুশি। তাহলে কি নর্থ ইস্টের বিরুদ্ধে শুরু থেকেই মাঠে নামবেন অস্ট্রেলিয়ান ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা? মোলিনা বললেন, “সত্যিই এখনও ঠিক করে উঠতে পারিনি। ম্যাচের আগে দল গঠনের সময় ঠিক করব।” তবে এদিন মোহনবাগান মাঠে প্র্যাকটিসের পর সবুজ-মেরুন শিবিরে খোঁজ-খবর নিয়ে যা জানা গেল তাতে, সোমবারের ম্যাচে শুরু থেকেই ম্যাকলারেনের মাঠে নামার সম্ভাবনা কম। যেহেতু এর আগে দলের সঙ্গে তিনি খেলেননি, তাই মোলিনা সিদ্ধান্ত নিতে পারছেন না, কামিংস বা দিমিত্রিকে বসিয়ে শুরু থেকে ম্যাকলারেনকে খেলানো ঠিক হবে কি না। আর সেই জন্যই শেষ মুহূর্তে যা জানা গেল, তাতে হয়তো শুরুতেই ম্যাকলারেনকে বেঞ্চে রাখাই পছন্দ করবেন তিনি। পরে পরিস্থিতি বুঝে নামবেন। তবে সোমবারের ম্যাচে অস্ট্রেলিয়ান স্ট্রাইকারকে নামানো হবেই।
এই দলের কাছেই ডুরান্ডে এগিয়ে থেকেও হারতে হয়েছে। স্বাভাবিকভাবেই অনেকে বলতে শুরু করেছেন, সোমবারের ম্যাচ হয়তো প্রতিশোধের ম্যাচ। মোলিনা অবশ্য এসব তত্ত্ব উড়িয়ে দিচ্ছেন। সাংবাদিক সম্মেলনে বললেন, “ডুরান্ড ফাইনালের সঙ্গে এই ম্যাচটাকে গুলিয়ে ফেললে হবে না। এটা সম্পূর্ণ আলাদা একটা ম্যাচ। মানছি, প্রতিপক্ষ কঠিন। তবে আইএসএলের প্রথম জয় তুলে আনার জন্য আমরা সবদিক থেকেই তৈরি আছি।” এই মরশুমে মোহনবাগানের যেটা সবচেয়ে বেশি নজরে পড়ছে, তাহ হল, প্রায় প্রত্যেক ম্যাচেই গোল খেতে হচ্ছে। মোলিনার নজর সেদিকেও রয়েছে। বললেন, “শুধু জেতা নয়। যাতে গোল না খেতে হয়, সেই দিকেও নজর থাকবে।”
ম্যাকলারেন দলে ফিরলেও চোটের জন্য সোমবারেও দলে ফিরতে পারছেন না ডিফেন্ডার আলবার্তো রডরিগেজ। এদিন প্র্যাকটিস চলাকালীন মাঠের ধারে সাইক্লিং করে গেলেন তিনি।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার নিজেদের মাঠে প্র্যাকটিসের পরও নিশ্চিত করে বলা যাচ্ছে না, নর্থ-ইস্টের বিরুদ্ধে শুরু থেকেই মাঠে নামবেন তিনি।
  • প্রতিপক্ষ সেই নর্থ-ইস্ট, যাদের কাছে ডুরান্ড ফাইনালে এগিয়ে থেকেও হারতে হয়েছিল মোলিনার দলকে।
  • প্রথম ম্যাচে ঘরের মাঠে মুম্বইয়ের কাছে পয়েন্ট নষ্টর পর ফের সোমবার ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচ।
Advertisement