shono
Advertisement
Argentina

ফ্রান্সের ফুটবলারদের নিয়ে বর্ণবিদ্বেষী মন্তব্য, বিতর্ক এড়াতে ক্ষমা চাইলেন তারকা আর্জেন্টাইন ফুটবলার

কী বললেন আর্জেন্টিনার তারকা ফুটবলার?
Published By: Krishanu MazumderPosted: 11:07 AM Jul 17, 2024Updated: 01:51 PM Jul 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকা (Copa America 2024) চ্যাম্পিয়ন হওয়ার পরই বিতর্কে আর্জেন্টিনা দল। আরও নির্দিষ্ট করে বললে আর্জেন্টিনার (Argentina) ফুটবলার এনজো ফার্নান্ডেজ (Enzo Fernandez)। তাঁর পোস্ট করা একটি ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই ছড়িয়ে পড়ে বিতর্ক। দাবানলের মতো বিতর্ক ছড়িয়ে পড়ায় ক্ষমাও চেয়ে নেন এনজো ফার্নান্ডেজ। জয়ের উন্মাদনায় তিনি নিজেকে সামলাতে পারেননি বলে জানিয়েছেন।

Advertisement

কোপা ফাইনালে কলম্বিয়াকে হারিয়ে পরপর দুবার কোপা জেতে নীল-সাদা জার্সিধারীরা। স্টেডিয়াম থেকে হোটেলে ফেরার বাসে আর্জেন্টিনার ফুটবলারদের উৎসবের ভিডিও নিয়েই দানা বাঁধে বিতর্ক। উচ্ছ্বাসের ভিডিও সোশাল মিডিয়ায় পোস্ট করেন এনজো ফার্নান্ডেজ। তা নিয়েই তোলপাড়। 

[আরও পড়ুন: কেন্দ্রীয় চুক্তির মেয়াদ কমছে বাবর আজমের, ভারতীয় বোর্ডের পথ অনুসরণ পিসিবির]

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল ফ্রান্স। তাদের নিয়েই গান তৈরি করেছিলেন আর্জেন্টিনার সমর্থকরা। এমবাপেকে টার্গেট করা হয়েছিল সেই গানে।
ফার্নান্ডেজ যে ভিডিওটি পোস্ট করেছেন, সেখানে দেখা যাচ্ছে আর্জেন্টিনার বাকি সদস্যরাও সেই গান গাইছেন। ফার্নান্ডেজ অবশ্য ইনস্টাগ্রাম স্টোরিতে ক্ষমা চেয়ে বলেছেন, ''কোপা জয়ের পরে ইনস্টাগ্রামে দলের উদযাপন নিয়ে একটি ভিডিও পোস্ট করার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। সমস্ত ধরনের বৈষম্যের বিরুদ্ধে আমি। এই গানে অসম্মানজনক কিছু শব্দ আছে। আসলে দল জেতার পরে ক্ষণিকের উন্মাদনায় আমি একাজ করে ফেলেছিলাম। আমি ক্ষমাপ্রার্থী।''
ফার্নান্ডেজ বলেছেন, গানের ওই কথাগুলো আমার চরিত্রর সঙ্গে মোটেও যায় না। ফার্নান্ডেজ ক্ষমা চেয়ে বিতর্ক ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছেন ঠিকই। কিন্তু ফার্নান্ডেজের এহেন কীর্তির জন্য ফরাসি ফুটবল সংস্থা কড়া নালিশ জানিয়েছে আর্জেন্টাইন ফুটবল সংস্থার কাছে। ফিফার কাছেও অভিযোগ জানিয়েছে ফরাসি ফুটবল সংস্থা। 

[আরও পড়ুন: কোপা ফাইনালে মারাত্মক চোট, মাঠে ফিরবেন কবে মেসি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়ার পরই বিতর্কে আর্জেন্টিনা দল।
  • আরও নির্দিষ্ট করে বললে আর্জেন্টিনার (Argentina) ফুটবলার এনজো ফার্নান্ডেজ (Enzo Fernandez)।
  • তাঁর পোস্ট করা একটি ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই ছড়িয়ে পড়ে বিতর্ক।
Advertisement