shono
Advertisement
Copa America 2024

কোপা ফাইনালে বিশৃঙ্খলার জের, মারামারির অভিযোগে গ্রেপ্তার কলম্বিয়ার ফুটবল সভাপতি

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে গণ্ডগোলের জেরে প্রায় ৮০ মিনিট পরে ফাইনাল শুরু হয়।
Published By: Arpan DasPosted: 10:16 AM Jul 16, 2024Updated: 05:46 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকা (Copa America 2024) ফাইনালের বিশৃঙ্খলার রেশ অব্যাহত। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে ফাইনাল শুরুর আগে টিকিট ছাড়াই মাঠে ঢোকার চেষ্টা করেন অসংখ্য দর্শক। ঝামেলার জেরে আহত হন অনেকে। গ্রেপ্তার করা হয় ২৫ জনকে। তার সঙ্গে মারামারির ঘটনায় আটক করা হয়েছে কলম্বিয়ার ফুটবল ফেডারেশনের সভাপতি ও তাঁর ছেলেকে।

Advertisement

কী অভিযোগ তাঁদের বিরুদ্ধে? মায়ামি-ডেডের পুলিশ থেকে জানা যাচ্ছে, কলম্বিয়ার ফুটবল প্রধান রামোন জেসুরুন (Ramon Jesurun) ও তাঁর ছেলে হামিল জেসুরুন নিরাপত্তারক্ষীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। টানেল দিয়ে জোর করে মাঠে ঢুকতে চেয়েছিলেন দুজনে। 'কেন দেরি হচ্ছে' এই নিয়ে বচসা বাঁধলে নিরাপত্তারক্ষীরা তাঁদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। তখন হামিল তাঁদের ঘুসি মারেন। মাটিতে ফেলে আঘাত করেন এক নিরাপত্তারক্ষীকে। ওই ঘটনায় দুজনকে আটক করা হয়।

[আরও পড়ুন: ‘টিম নিয়ে গিয়েছিলাম, পরিবার নিয়ে ফিরছি’, একান্ত সাক্ষাৎকারে আবেগপ্রবণ স্পেনের সহকারী কোচ]

২০১৫ থেকে কলম্বিয়া ফুটবলের সভাপতি পদে রয়েছেন রামোন। ঘটনাচক্রে তিনি কোপা আমেরিকা আয়োজনকারী এবং দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবলের (CONMEBOL) ভাইস-প্রেসিডেন্ট। এমনকী তিনি ফিফা কাউন্সিলেরও সদস্য। তা সত্ত্বেও গোটা বিষয়টি যেভাবে এগোল, তাতে অনেকেই আমেরিকায় টুর্নামেন্ট আয়োজনের ব্যর্থতা সামনে আনছেন। ২০২৬-এ যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের দায়িত্বে আমেরিকা। তার ব্যবস্থাপনা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

উল্লেখ্য, দর্শক বিশৃঙ্খলায় প্রায় ৮০ মিনিট পরে ম্যাচ শুরু হয়। বৈধ টিকিট রয়েছে এমন অনেক দর্শক মাঠে ঢুকতে গিয়ে আহত হন। এমন অবস্থায় ফাইনাল (Copa America Final 2024) শুরুর নির্ধারিত সময় দফায় দফায় পিছিয়ে দেওয়া হয়। নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘণ্টা পরে কোনও ফাইনাল ম্যাচ শুরু হচ্ছে, এমন ঘটনা স্মরণকালের মধ্যে হয়নি। হার্ড রক স্টেডিয়ামে ম্যাচের আয়োজন ও নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই হতাশা প্রকাশ করেছে কনমেবল।

[আরও পড়ুন: ‘ক্ষমতা এবং খ্যাতি ওকে বদলে দিয়েছে’, কোহলিকে নিয়ে বিরাট বিস্ফোরণ প্রাক্তন সতীর্থের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোপা আমেরিকা ফাইনালের বিশৃঙ্খলার রেশ অব্যাহত। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে ফাইনাল শুরুর আগে টিকিট ছাড়াই মাঠে ঢোকার চেষ্টায় অসংখ্য দর্শক।
  • ঝামেলার জেরে আহত হন অনেকে। গ্রেপ্তার করা হয় ২৫ জনকে।
  • মারামারির ঘটনায় আটক করা হয়েছে কলম্বিয়ার ফুটবল ফেডারেশনের সভাপতি ও তাঁর ছেলেকে।
Advertisement