shono
Advertisement
Copa America 2024

রুদ্ধশ্বাস ম্যাচে নায়ক সুয়ারেজ, টাইব্রেকারে কানাডাকে হারিয়ে কোপায় তৃতীয় স্থান উরুগুয়ের

ম্যাচের শেষ মুহূর্তে গোল করে উরুগুয়েকে সমতায় ফেরান সুয়ারেজ।
Published By: Arpan DasPosted: 08:59 AM Jul 14, 2024Updated: 09:05 AM Jul 14, 2024

কানাডা: ২ (কোনে, ডেভিড)
উরুগুয়ে: ২ (বেন্টাঙ্কুর, সুয়ারেজ)
টাইব্রেকারে ৪-৩ গোলে জয়ী উরুগুয়ে।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র তিন মিনিটের অপেক্ষা ছিল কানাডার (Canada Football Team)। ২-১ গোলে এগিয়ে থাকা ম্যাচ আর কিছুক্ষণ ধরে রাখতে পারলেই কোপায় (Copa America 2024) তৃতীয় স্থান অর্জন করে ফেলতেন আলফোন্সো ডেভিসরা। তাও সেটা প্রথমবার অংশগ্রহণ করেই। কিন্তু তাদের সামনে যিনি বাধা হয়ে দাঁড়ালেন, তাঁর নাম লুইস সুয়ারেজ (Luis Suarez)। অতিরিক্ত সময়ে গোল করে বর্ষীয়ান তারকা সমতায় ফেরালেন উরুগুয়েকে (Uruguay Football Team)। শেষ পর্যন্ত টাইব্রেকারে ম্যাচ জিতে কোপা আমেরিকায় তৃতীয় স্থান ছিনিয়ে নিল তারা।

চলতি টুর্নামেন্টের শুরু থেকেই দুরন্ত ছন্দে ছিল উরুগুয়ে। ব্রাজিল-আর্জেন্টিনার দাপট থামিয়ে কোপা জেতার অন্যতম দাবিদার ছিল মার্সেলো বিয়েলসার দল। কিন্তু ছন্দপতন ঘটে সেমিফাইনালে। কলম্বিয়ার কাছে শুরু হার নয়, ম্যাচের শেষে মারামারিতেও জড়িয়ে পড়েন ডারউইন নুনেজরা। কানাডার বিরুদ্ধে শুরু থেকে মাঠে থাকলেও কার্যকর হয়ে উঠতে পারেননি তিনি। বাধ্য হয়ে দ্বিতীয়ার্ধে সুয়ারেজকে নামায় উরুগুয়ে।

[আরও পড়ুন: পন্টিংয়ের সঙ্গে সাত বছরের সম্পর্ক শেষ দিল্লির, কোচের পদে জল্পনা সৌরভকে নিয়ে]

প্রথমার্ধে ম্যাচের ফলাফল ছিল ১-১। বেন্টাঙ্কুরের গোলে মাত্র ৮ মিনিটেই এগিয়ে গিয়েছিল উরুগুয়ে। কিন্তু কানাডাও প্রমাণ করে দিল, কেন তাদের স্বপ্নের দৌড় চলছে। ২২ মিনিটে গোল শোধ করেন ইসমায়েল কোনে। অফসাইডে একটি গোল বাতিল হয় উরুগুয়ের। ৮০ মিনিটে কানাডাকে এগিয়ে দেন জোনাথান ডেভিড। ব্যাংক অফ আমেরিকা স্টেডিয়ামে ততক্ষণে জয়ের গন্ধ পেয়ে গিয়েছে তারা। কিন্তু আন্তর্জাতিক কেরিয়ারের শেষ লগ্নে দাঁড়িয়ে থাকা লুইস সুয়ারেজের কাছে অঙ্কটা ছিল অন্যরকম। ৯২ মিনিটে উরুগুয়ের ত্রাতা হয়ে উঠলেন তিনি। নির্ধারিত সময়ের শেষে ম্যাচের ফলাফল থাকে ২-২।

কোপায় অতিরিক্ত ৩০ মিনিটের খেলা থাকে না। ফলে ৯০ মিনিটের পর শুরু হয় টাইব্রেকার। সেখানে উরুগুয়ের ভালভের্দে, বেন্টাঙ্কুর, আরাসকেটা আর সুয়ারেজ গোল করেন। কিন্তু কানাডার হয়ে গোল করতে ব্যর্থ আলফোন্সো ডেভিস আর গোলদাতা ইসমায়েল কোনে। টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে কোপায় তৃতীয় স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হল উরুগুয়েকে।

[আরও পড়ুন: ‘দুটো ভুলেই হারতে হল’, ডার্বি হেরে আফসোস মোহনবাগান কোচ ডেগি কার্ডোজোর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি টুর্নামেন্টের শুরু থেকেই দুরন্ত ছন্দে ছিল উরুগুয়ে।
  • নির্ধারিত সময়ের শেষে ম্যাচের ফলাফল থাকে ২-২।
  • টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে কোপায় তৃতীয় স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হল উরুগুয়েকে।
Advertisement