shono
Advertisement
Lionel Messi

গৃহস্থের গর্ব পড়শির ঈর্ষা, মেসির ট্রফি ক্যাবিনেটে বিশ্বফুটবলের মণিমাণিক্য

মেসির ঘরে কটা ট্রফি আছে জানেন?
Published By: Krishanu MazumderPosted: 12:20 PM Jul 15, 2024Updated: 02:00 PM Jul 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসির সাফল্যের মুকুটে আরও একটি পালক। ক্লাব ও দেশের জার্সিতে মোট ৪৫টি ট্রফি জিতে আর্জেন্টাইন মহাতারকা এখন ফুটবলের ইতিহাসে সর্বাধিক খেতাবজয়ী ফুটবলার। ফ্যাব্রিজিও রোমানো যাঁকে বলছেন, 'মোস্ট ডেকোরেটেড প্লেয়ার।'
মেসি ছাপিয়ে গিয়েছেন সবাইকে। তাঁর কক্ষপথে নেই অন্য কেউ। সোমবার সকালে কোপা আমেরিকা (Copa America Final 2024) জিতল তাঁর দল আর্জেন্টিনা। মেসি খেললেন ৬৫ মিনিট। চোটের লাল-চোখ দেখে পুরো ম্যাচ খেলতে পারেননি। হাপুস নয়নে তাঁকে কাঁদতে দেখেছে ফুটবলবিশ্ব। মিম ছড়িয়েছে, সমালোচিত হয়েছেন, উপহাসের কারণ হয়েছেন। কিন্তু দিনের শেষে তাঁর ক্যাবিনেটে ট্রফির স্মারক দেখে ক্লিশে হয়ে যাওয়া বিজ্ঞাপনের সেই লাইনটাই বলতে ইচ্ছা করে, তিনি গৃহস্থের গর্ব, পড়শির ঈর্ষা।

Advertisement

[আরও পড়ুন: আহত অধিনায়কের জন্য সতীর্থদের মরণপণ লড়াই, দুই ফাইনাল মিলিয়ে দিল মেসি-রোনাল্ডোকে]



মেসি ছাপিয়ে গেলেন বার্সায় একসময়ের সতীর্থ দানি আলভেজকেও। রোজারিওর রাস্তা থেকে সাফল্যের এক শৃঙ্গ থেকে আরেক শৃঙ্গে বিচরণ কেবল রূপকথাতেই মানায়। মেসি নিজের ফুটবলজীবন দিয়ে লিখে গেলেন সেই রূপকথা।

গত তিন বছরে চার-চারটি খেতাব জিতেছেন আর্জেন্টিনার জার্সিতে। একটা বিশ্বকাপ, দুটো কোপা এবং ফাইনালিসিমা। বর্ণময় ফুটবল জীবনে চারটি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব, বার্সার জার্সিতে দশটি লা লিগা শিরোপা, ব্যক্তিগত ভাবে আটটি ব্যালন ডি অর. ছবার ইউরোপিয়ান গোল্ডেন বুট। এক জীবনে আর কত! ক্যাবিনেটের ৪৫ টি ট্রফির মধ্যে ৩৯টিই তিনি জিতেছেন ক্লাব পর্যায়ে। ২০০৫ সালে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ, ২০০৮ অলিম্পিক গেমস, ২০২১ এবং ২০২৪-এর কোপা আমেরিকা, ২০২২ সালে ফাইনালিসিমা এবং সেই বছরই কাঙ্খিত বিশ্বকাপ।
কোপা জিতে উঠে মেসি নিজের ভবিষ্যৎ প্রসঙ্গে একটি শব্দও খরচ করেননি। হয়তো শেষবারের মতো কোপা আমেরিকা খেলে ফেললেন। পড়ন্ত বেলার মেসিকে দেখে আর্জেন্টাইন ভক্ত-অনুরাগীরা বলছেন, 'এখনই শেষের গান গেয়ো না'।

[আরও পড়ুন: কোপায় বেলাশেষের গান, মেসি-মায়ার আর্জেন্টিনা স্বর্গে ‘দেবদূত’-এর নাম দি মারিয়া

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লিওনেল মেসির সাফল্যের মুকুটে আরও একটি পালক।
  • ক্লাব ও দেশের জার্সিতে মোট ৪৫টি ট্রফি জিতে আর্জেন্টাইন মহাতারকা এখন ফুটবলের ইতিহাসে সর্বাধিক খেতাবজয়ী ফুটবলার।
  • ফ্যাব্রিজিও রোমানো যাঁকে বলছেন, 'মোস্ট ডেকোরেটেড প্লেয়ার।'
Advertisement