shono
Advertisement
Cristiano Ronaldo

বাবার জন্মবার্ষিকীতে গোল, 'যদি তুমি থাকতে...' আবেগঘন বার্তা রোনাল্ডোর

১০০০ গোলের দিকে আরও এক পা এগোলেন পর্তুগিজ মহাতারকা।
Published By: Arpan DasPosted: 12:31 PM Oct 01, 2024Updated: 12:31 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোল করা তাঁর অভ্যাস। সেটা আর নতুন কিছু নয়। এদিনও তার ব্যতিক্রম হল না। তার পর রোনাল্ডো ছুটে গেলেন কর্নার ফ্ল্যাগের দিকে। না, এবার আর সেই পরিচিত 'সুউউউ' সেলিব্রেশন নয়। বরং দুহাত উপরে তুলে যেন কাউকে স্মরণ করলেন। যে গল্পটা জানা গেল ম্যাচের পর।

Advertisement

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে কাতারের আল রায়ানের সঙ্গে ম্যাচ ছিল আল নাসেরের। ঘরের মাঠে জিততে কোনও অসুবিধাই হয়নি রোনাল্ডোদের। তাঁরা জেতেন ২-১ গোলে। প্রথম গোলটি করেন সাদিও মানে। ৭৬ মিনিটে বাঁ পায়ের বাঁকানো শটে দুরন্ত গোল করেন রোনাল্ডো। আর তার পরই কর্নার ফ্ল্যাগের কাছে গিয়ে দুহাত আকাশে তুলে সেলিব্রেশন।

যা আসলে তাঁর প্রয়াত বাবাকে উৎসর্গ করে। এদিন ছিল রোনাল্ডোর বাবার জন্মবার্ষিকী। ম্যাচের পর পর্তুগিজ কিংবদন্তি বললেন, "আজকের গোলটার একটা অন্য মাহাত্ম্য রয়েছে। যদি আমার বাবা আজ জীবিত থাকতেন, খুব ভালো লাগত। কারণ আজ তাঁর জন্মদিন। এটা তাঁর জন্য।" রোনাল্ডো আর তাঁর বাবার গল্প ফুটবলবিশ্বে বহুচর্চিত। আবেগপূর্ণও বটে। ২০০৫ সালে রোনাল্ডোর বাবা জোসে দিনিস আভেইরো প্রয়াত হন। শোনা যায়, রোনাল্ডোর বাবা মাদকাসক্ত ছিলেন। যে কারণে পাঁচবারের ব্যালন ডিওর জয়ী তারকা মাদকাসক্তি সম্পূর্ণভাবে এড়িয়ে চলেন। পুত্রের কিংবদন্তি হওয়া দেখে যেতে পারেননি তিনি। বেঁচে থাকলে তাঁর বয়স হত ৭১।

কিন্তু বিশ্ববিখ্যাত পুত্রের সৌজন্যেই অমর হয়ে রয়েছেন তিনি। বাবার জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য দিয়ে সেটাই যেন প্রমাণ করে দিলেন রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার, মাদ্রিদ, জুভেন্টাস হয়ে এখন ৩৯ বছর বয়সি তারকা ফুল ফোটাচ্ছেন সৌদির আল নাসেরের জার্সিতেও। এই নিয়ে কেরিয়ারে তাঁর ৯০৪টি গোল হয়ে গেল। হাজার গোলের স্বপ্নের দিকে দ্রুত গতিতেই এগিয়ে যাচ্ছেন। অন্যদিকে আল নাসেরের সঙ্গে নতুন চুক্তি করতে চলেছেন রোনাল্ডো। ২০২৬-র বিশ্বকাপে তিনি খেলতে চান, এটাকে মাথায় রেখেই নতুন চুক্তি বলে জল্পনা ফুটবল মহলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গোল করা তাঁর অভ্যাস। সেটা আর নতুন কিছু নয়। এদিনও তার ব্যতিক্রম হল না।
  • তার পর রোনাল্ডো ছুটে গেলেন কর্নার ফ্ল্যাগের দিকে। না, এবার আর সেই পরিচিত 'সুউউউ' সেলিব্রেশন নয়।
  • বরং দুহাত উপরে তুলে যেন কাউকে স্মরণ করলেন। যে গল্পটা জানা গেল ম্যাচের পর।
Advertisement