shono
Advertisement
Mohun Bagan

প্রাণের ভয়ে ইরানে যেতে নারাজ, এএফসিকে চিঠি মোহনবাগানের

অন্যদিকে মঙ্গলবার থেকে আইএসএলের পরবর্তী অর্থাৎ মহামেডান ম্যাচের প্রস্তুতি শুরু করে দিচ্ছেন জেমি ম্যাকলারেনরা।
Published By: Arpan DasPosted: 10:38 AM Oct 01, 2024Updated: 10:38 AM Oct 01, 2024

স্টাফ রিপোর্টার : ইরানের বর্তমান পরিস্থিতিতে সে দেশে প্রাণের ঝুঁকি নিয়ে খেলতে যেতে চাইছেন না মোহনবাগান ফুটবলাররা। দেশি-বিদেশি সহ মোট ৩৫ ফুটবলার সোমবার চিঠি দিয়ে ম্যানেজমেন্টকে জানিয়ে দিল সে কথা। সেই চিঠি এএফসিকে পাঠিয়ে দিয়ে ট্রাক্টর এফসি ম্যাচের তারিখ বদল নয়তো ভেন্যু বদলের ফের আবেদন করল মোহনবাগান। যা পরিস্থিতি তাতে, তাদের এই অনুরোধ না মানলে ফুটবলারদের নিরাপত্তার কথা ভেবেই এমন অশান্ত রাজনৈতিক পরিস্থিতিতে ইরান যাচ্ছে না মোহনবাগান।
বেঙ্গালুরু এফসি ম্যাচ খেলে সেখান থেকেই ইরান উড়ে যাওয়ার কথা ছিল দিমিত্রিদের। কিন্তু হঠাৎ করে নাসরাল্লা হত্যার পর পাঁচদিন রাষ্ট্রীয় শোক ঘোষণার করা হয় সেদেশে। তারপরই অশান্ত হয়ে ওঠে সেখানকার আভ্যন্তরীণ রাজনৈতিক পরিবেশ। এমন পরিস্থিতিতে ইরানে যাওয়াটা প্রাণের ঝুঁকি হয়ে যেতে পারে চিন্তা করেই এএফসিকে পুরো বিষয়টি লিখিত আকারে জানায় মোহনবাগান। ট্রাক্টর ম্যাচ খেলতে যাবে বলে ফুটবলারদের প্লেনের টিকিট ছাড়াও সেখানকার হোটেলও বুক করে ফেলা হয়েছিল মোহনবাগানের তরফ থেকে। বেঙ্গালুরু ম্যাচ খেলে ওঠার পরই সিদ্ধান্ত বদল করে কলকাতায় ফিরিয়ে আনা হয় জেসন কামিংসদের। সোমবার দুপুর পর্যন্ত এএফসি আগের চিঠির কোনও উত্তর না দেওয়ায় ফের চিঠি দেয় তারা। সঙ্গে ফুটবলারদের দেওয়া অনিচ্ছা বার্তা। এরপরই সিদ্ধান্ত হয়, এমন পরিস্থিতিতে না গেলেও পরিস্থিতি স্বাভাবিক হলে এই ম্যাচ খেলতে যেতে অসুবিধা নেই তাদের। এখন ফের অপেক্ষা এই চিঠির উত্তরে এএফসি কী পালটা বার্তা দেয়। যদি এই ম্যাচ খেলতে না গিয়ে কোনও শাস্তির মুখে পড়তে হয় তাহলে সে নিয়েও পরিকল্পনা করে রাখছেন তারা। তবে ম্যানেজমেন্টের তরফ থেকে ফুটবলারদের নিরাপত্তার বিষয়টিকে সবথেকে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে।
অন্যদিকে মঙ্গলবার থেকে আইএসএলের পরবর্তী অর্থাৎ মহামেডান ম্যাচের প্রস্তুতি শুরু করে দিচ্ছেন জেমি ম্যাকলারেনরা। এমনিতেই এবারের আইএসএল শুরুতেই কান্তিরাভাতে ভরাডুবি হতে হয়েছে গতবারের লিগ শিল্ড জয়ীদের। ম্যাকলারেনের মত তারকাকে সই করালেও এখনও পর্যন্ত তিনি নিজের নামের প্রতি সুবিচার করতে পারেন নি। জেসন কামিংস, দিমিত্রি পেত্রাতোস, গ্রেগ স্টুয়ার্টের মত তারকারা থাকা সত্ত্বেও গোলের মুখ খুলতে পারেনি মোহনবাগান। শুধু তাই নয় ডুরান্ড থেকেই মোহনবাগান কোচের মাথাব্যথার কারণ হয়ে উঠেছে দুর্বল রক্ষণ। প্রতি ম্যাচেই গোল খাওয়া প্রায় অভ্যাসে পরিণত করে ফেলেছে সবুজ-মেরুন ডিফেন্স। তবে আপাতত মাথা থেকে বেঙ্গালুরু ম্যাচের স্মৃতি সরিয়ে দিয়ে মহামেডানের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া মোলিনা ব্রিগেড।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইরানের বর্তমান পরিস্থিতিতে সে দেশে প্রাণের ঝুঁকি নিয়ে খেলতে যেতে চাইছেন না মোহনবাগান ফুটবলাররা।
  • দেশি-বিদেশি সহ মোট ৩৫ ফুটবলার সোমবার চিঠি দিয়ে ম্যানেজমেন্টকে জানিয়ে দিল সে কথা।
  • সেই চিঠি এএফসিকে পাঠিয়ে দিয়ে ট্রাক্টর এফসি ম্যাচের তারিখ বদল নয়তো ভেন্যু বদলের ফের আবেদন করল মোহনবাগান।
Advertisement